আদালতে বিচারককে গুলি করলেন পুলিশ কর্মকর্তা

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

কেনিয়ার রাজধানী নাইরোবিতে আদালতে রায় ঘোষণার পর ক্ষুব্ধ হয়ে বিচারককে লক্ষ্য করে গুলি করেছেন দেশটির এক সিনিয়র পুলিশ কর্মকর্তা। পরে অপর পুলিশ সদস্যদের গুলিতে ওই সিনিয়র কর্মকর্তা নিহত হয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

গুলিবিদ্ধ বিচারকের নাম মনিকা কিভুতি। গুলিবর্ষণকারী পুলিশ কর্মকর্তার স্ত্রী জড়িত, এমন একটি মামলার রায়ের পর তাকে গুলি করা হয়।

বিচারকের রায়ে ক্ষুব্ধ হন ওই পুলিশ কর্মকর্তা। রায়ে পুলিশ কর্মকর্তার স্ত্রীর অনুপস্থিতিতে তার জামিন বাতিল করা হয়েছিল।

গুলিবর্ষণকারী পুলিশ কর্মকর্তাকে স্যামসন কিপচিরচির কিপ্রুতু হিসেবে শনাক্ত করা হয়েছে। পশ্চিমাঞ্চলীয় লন্ডিয়ানির একটি পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা তিনি। রায় ঘোষণার সময় জামিন বাতিলের পর বিচারককে লক্ষ্য করে গুলি ছোড়েন তিনি। এতে বিচারক আহত হন।

আদালতে থাকা অপর পুলিশ সদস্যরা দ্রুত পদক্ষেপ নেন। এক পুলিশ সদস্য কিপ্রুতুকে গুলি করেন। এতে তিনি নিহত হন।

পুলিশের প্রতিবেদনে বলা হয়েছে, এসময় আরও তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। বিচারক ও আহত পুলিশ সদস্যদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0028121471405029