আলিয়া ভাট দশম শ্রেণি পাস

নিজস্ব প্রতিবেদক |

বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের অন্যতম আলিয়া ভাট। বলিউডের ক্ষমতাশীল ভাট পরিবারের মেয়ে তিনি। নিজের অভিনয়শৈলী দিয়ে ইতোমধ্যে দর্শকদের মন জয় করেছেন হালের জনপ্রিয় এই অভিনেত্রী। কিন্তু এই অভিনেত্রীর জীবনে চমকে দেবার মতো একটি বিষয় রয়েছে, যা অনেকেরই অজানা।

আর তা হলো আলিয়া আসলে দশম শ্রেণি পাস! পরীক্ষায় ৭১ শতাংশ নাম্বার পেয়েও উচ্চশিক্ষা অসমাপ্তই রয়ে গেছে আলিয়ার! কিন্তু কেন?

এক সাক্ষাৎকারে বিষয়টি খোলাসা করেছিলেন এই অভিনেত্রী। বাবা মহেশ ভাট ও মা সোনি রাজদানসহ পরিবারের সকলেই সিনেমা জগতের মানুষ। তাই মাত্র আড়াই বছর বয়স থেকেই আলিয়ার ইচ্ছে ছিল অভিনয় জগতে আসবেন। সেটিই তাঁর একমাত্র জায়গা। অবশেষে বলিউডকেই নিজের ঠিকানা বানালেন আলিয়া।  

নিজের শিক্ষাগত যোগ্যতার বিষয়ে আলিয়া জানান, যমনাবাই নরসি স্কুলে পড়তেন তিনি। কিন্তু বলিউডে নিজের ক্যারিয়ার গড়তে গিয়ে মাঝপথেই পড়াশোনা বন্ধ করে দিয়েছেন। এ বিষয়ে তাঁর পরিবারের সদস্যরাও কোনওরকম চাপ প্রয়োগ করেনি। তাঁরাও আলিয়ার সিদ্ধান্তকে সমর্থন করেছেন, যা তাঁকে অনেকটা নির্ভর করেছে নিজের ক্যারিয়ারের দিকে অগ্রসর হতে।  

আলিয়া আরো জানান, তিনি যখন তাঁর প্রথম চলচ্চিত্র ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ এর অডিশনের তথ্য পান, তখন তিনি দ্বাদশ শ্রেণির পরীক্ষাও দেননি। দশম শ্রেণীতে ভালো নম্বর পেয়েও আলিয়া ভাট দ্বাদশ শ্রেণী থেকে ড্রপআউট।  

তবে শিক্ষাগত যোগ্যতা যাই হোক না কেন, বই পড়তে খুব ভালোবাসেন এই অভিনেত্রী। নিজের অবসর সময়ে অনেক বই পড়েন বলেও জানান তিনি।

এ বছরের ১৪ এপ্রিল বলিউড অভিনেতা রণবীর কাপুরকে বিয়ে করেন আলিয়া। এই তারকা দম্পতিকে শিগগিরই 'ব্রহ্মাস্ত্র' ছবিতে একসঙ্গে দেখা যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0054690837860107