আসন বিন্যাসকে কেন্দ্র করে হামলা : কেন্দ্র সচিব ও হল সুপারকে অব্যাহতি

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি |

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে দাখিল পরীক্ষার আসন বিন্যাসে অনিয়মের অভিযোগে দাঁতমন্ডল এরফানিয়া আলিম সিনিয়র মাদরাসা কেন্দ্রের সচিব ও নিরাপত্তজনিত কারণে হল সুপারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজহারুল ইসলাম ভুঁইয়া।

এদিকে, আসন বিন্যাসকে কেন্দ্র করে হামলার ঘটনায় দাখিল পরীক্ষার এ কেন্দ্রটি নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজহারুল ইসলাম ভুইয়া দৈনিক শিক্ষাডটকমকে জানান, দাঁতমন্ডল এরফানিয়া আলিম সিনিয়র মাদরাসা কেন্দ্রে আসন বিন্যাসে অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিব মো. ইলিয়াছ মিয়াকে ও কেন্দ্র সচিবকে সহযোগিতা না করা, শারীরিক অসুস্থতা, ভয়ভীতি এবং নিরাপত্তাহীনতার কারণে হল সুপার মো. জহিরুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তাদের স্থলে উপজেলা একাডেমিক সুপারভাইজার রহিমা খাতুনকে কেন্দ্র সচিব ও রতনপুর ইসলামিয়া ফাজিলিয়া দাখিল মাদরাসার সুপারেনটেনডেন্ট আবদুস সালামকে হল সুপারের দায়িত্ব দেয়া হয়েছে।

আরও পড়ুন: আসন বিন্যাস নিয়ে কেন্দ্র সচিবের ওপর হামলা, আহত ৮

কেন্দ্র স্থানান্তরের বিষয়ে তিনি জানান, আসন বিন্যাসকে কেন্দ্র করে কেন্দ্রের হল সুপার ও পরীক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় নিরাপত্তাহীনতার কারণে দাঁতমন্ডল এরফানিয়া আলিম সিনিয়র মাদরাসা থেকে পরীক্ষা ভ্যানু নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে। আগামী বৃহস্পতিবার থেকে দাখিলের বাকি পরীক্ষাগুলো নতুন কেন্দ্রে অনুষ্ঠিত হবে বলে তিনি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত শনিবার রাতে দাঁতমন্ডল এরফানিয়া আলিম সিনিয়র মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষার আসন বিন্যাসকে কেন্দ্র করে দাঁতমন্ডল গ্রামের দাখিল পরীক্ষার্থী শেখ তানভির মিয়া ও তার সহযোগীরা খান্দুরা ইসলামিয়া দাখিল মাদরাসার সুপারেনটেনডেন্ট ও কেন্দ্রের হল সুপার মো. জহিরুল ইসলাম এবং শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এতে হল সুপারসহ ৮ জন আহত হয়।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0050761699676514