ইনডেক্সধারী আইসিটি শিক্ষকদের বিভাগীয় প্রার্থী, আদেশের কপি এনটিআরসিএতে

নিজস্ব প্রতিবেদক |

এনটিআরসিএ’র তৃতীয় গণবিজ্ঞপ্তিতে বিভাগীয় প্রার্থী হিসেবে নিবন্ধনধারী আইসিটি ও কম্পিউটার শিক্ষকদের আবেদনের সুযোগ দিতে আদালতের আদেশ প্রকাশিত হয়েছে। এটি এনটিআরসিএতে পাঠানো হয়েছে বলে জানা গেছে। রোববার (৯ মে) আইনজীবী সূত্রে এ তথ্য জানা যায়।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

৬৩ জন কম্পিউটার শিক্ষকের দায়ের করা রিটের শুনানি করে গত ২ মে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ভার্চুয়াল বেঞ্চ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত নিবন্ধনধারী তথ্য যোগাযোগ ও প্রযুক্তি এবং কম্পিউটার শিক্ষকদের এনটিআরসিএর ৩য় গণবিজ্ঞপ্তিতে বিভাগীয় প্রার্থী হিসেবে আগামী দশ দিনের মধ্যে আবেদনের সুযোগ দেয়ার আদেশ দেন।

এর আগে গত ২ মে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত নিবন্ধনধারী আইসিটি ও কম্পিউটার শিক্ষকদের এনটিআরসিএর তৃতীয় গণবিজ্ঞপ্তিতে বিভাগীয় প্রার্থী হিসেবে আগামী ১০ (দশ) দিনের মধ্যে আবেদনের সুযোগ দেয়ার নির্দেশ দেন হাইকোর্ট। পাশাপাশি এই  শিক্ষকদের এনটিআরসিএর অধীনে প্রকাশিত ৩য় গণবিজ্ঞপ্তিতে বিভাগীয় প্রার্থীদের আবেদনের সুযোগ দেয়ার নির্দেশনা কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

পরে আদালত থেকে বেরিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অরবিন্দ কুমার রায় বলেছিলেন, গত ৩০ মার্চ এনটিআরসিএ এমপিওভুক্ত ও নন-এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে মোট ৫৪ হাজার ৩০৪ জন শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। গণবিজ্ঞপ্তিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ও কম্পিউটার বিষয়ে সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ৭ হাজার শূন্যপদ দেখানো হয়েছে।

নীতিমালার শর্তানুযায়ী, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত কম্পিউটার সনদধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদন করার সুযোগ থাকলেও এনটিআরসিএর অনলাইন আবেদনের অপশনে বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদনের সুযোগ রাখা হয়নি। যে কারণে সারাদেশের ৬৩ জন শিক্ষক এই রিট আবেদন দায়ের করেন। রিটে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ ও কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব, এনটিআরসিএর চেয়ারম্যানসহ চারজনকে বিবাদী করা হয়।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034890174865723