ইভ্যালিসহ ১০ ই-কমার্সে কার্ড ব্যবহারে ব্র্যাক ব্যাংকের নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক |

ইভ্যালি ও আলেশা মার্টসহ ১০টি ই-কমার্স সাইট থেকে ক্রেডিট, ডেবিট ও প্রিপেইড কার্ডের মাধ্যমে কেনাকাটায় নিষেধাজ্ঞা আরোপ করেছে ব্র্যাক ব্যাংক। এসব অনলাইন মার্কেট প্লেস নিয়ে বিভিন্ন অভিযোগ ওঠায় এমন সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে ব্যাংকটি।

নিষেধাজ্ঞার তালিকায় থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো আলাদিনের প্রদীপ, কিউকম, ই-অরেঞ্জ, সিরাজগঞ্জ শপিং, আদিয়ান মার্ট, বুম বুম, নিডস ডট কম বিডি ও ধামাকা শপিং।

এদিকে সিটি ব্যাংকের আমেরিকান এক্সপ্রেস (এমেক্স) কার্ড দিয়ে অনলাইন কেনাকাটায় কোনো ধরনের প্রতারণার শিকার হলে সিটি ব্যাংক দায়ী থাকবে না বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার এ বিষয়ে নির্দেশনা দেয় তারা। 

নির্দেশনায় বলা হয় ইভ্যালি, আলেশা মার্ট, ধামাকা শপিং, ই-অরেঞ্জ ও সিরাজগঞ্জ শপিং এই পাঁচ সাইটে গিয়ে কেনাকাটায় কোনো ধরনের প্রতারণার শিকার হলে সিটি ব্যাংক দায়ী থাকবে না।

দুই ব্যাংকের কার্ড বিভাগের কর্মকর্তারা জানান, সতর্কতার অংশ হিসেবে ব্যাংকের গ্রাহকদের এসব অনলাইনে কেনাকাটায় নিরুৎসাহিত করা হচ্ছে। এটি সাময়িক।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0030779838562012