ইয়াবার বিকল্প পেন্টাডলসহ শিক্ষক গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি |

ইয়াবার বিকল্প  পেন্টাডল ট্যাবলেটসহ নওগাঁর মান্দা উপজেলায় মোর্শেদ জামান (৩৭) নামে এক শিক্ষকসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলার কাঞ্চন বাজার সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে নওগাঁ জেলা গোয়েন্দা পুলিশ। 

আটককৃত মোর্শেদ জামান উপজেলার গনেশপুর ইউনিয়নের কাঞ্চন গ্রামের মৃত লোকমান মাস্টারের ছেলে। তিনি কাঞ্চন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। অন্যদিকে আনিকুল ইসলাম একই গ্রামের শহীদ আলীর ছেলে। এদিকে শিক্ষকের কাছে এসব মাদক উদ্ধারের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

  

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কে এম সামসুদ্দীন দৈনিক শিক্ষাডটকমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবির একটি টিম সোমবার সন্ধ্যায় কাঞ্চন বাজারে অভিযান চালিয়ে আনিকুল ইসলামকে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুসারে শিক্ষক মোর্শেদ জামানের বাড়িতে তল্লাশী চালিয়ে ১৯০ পিস পেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়। তিনি আরো জানান, মাদক উদ্ধারের ঘটনায় সোমবার রাতেই মান্দা থানায় আটক দুইজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এবিষয়ে মান্দা থানার পরিদর্শক শাহিনুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে জানান, আটক দুইজনকে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলখানায় পাঠানো হয়েছে।

জানা গেছে, ‘পেন্টাডল ও টাপেন্টা’ ট্যাবলেট ঘুম ও শরীরের ব্যথা নিরাময়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা ব্যবস্থাপত্রে লিখে থাকেন। তবে, বছর দুই আগে ইয়াবার বিকল্প হিসেবে এ মাদকটির ব্যবহার শুরু হয় সীমান্তবর্তী জেলাগুলোতে। ভারতের খুবই নিকটবর্তী জেলা নওগাঁ। এ জেলার সঙ্গে রয়েছে ভারতের ৯টি সীমান্ত। এসব সীমান্ত দিয়ে অবাধে নওগাঁয় প্রবেশ করছে এ মাদক।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0025489330291748