উদ্ধার হলেন সুপ্রিম কোর্টের আইনজীবী মিলন; নারীসহ তিন অপহরণকারী আটক

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

অপহরণের তিনদিন পর উদ্ধার হলেন সুপ্রিম কোর্টের আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলন। যশোরের অভয়নগরের নওয়াপাড়া থেকে তাকে উদ্ধার করেছে পুলিশ। তিনি সাতক্ষীরা জেলার তালা উপজেলার বারুইহাটি গ্রামের এম এ হাকিমের ছেলে। মঙ্গলবার (৯ফেব্রুয়ারি) সকালে উপজেলার নওয়াপাড়া পৌরসভার একতারপুর গ্রামের মৃত ইসহাক তরফদারের মেয়ের বাড়ি থেকে তাঁকে উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক নারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। 

অভয়নগর থানায় মামলা হয়েছে। আটকৃকতরা হলেন- সাতক্ষীরা জেলার সুলতারপুর বড়বাজার এলাকার মৃত আজমল হকের মেয়ে সুরাইয়া (২০), খুলনা জেলার দিঘলিয়া উপজেলার ফরমায়েস খানা গ্রামের মোড়লপাড়ার জমির সরদারের ছেলে মো.আঃ সালাম (২৪) ও একই গ্রামের আলাউদ্দিন শিকদারের ছেলে শাহিল শিকদার (১৮)। 

মামলার এজাহারসূত্রে জানা যায়, আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনের সাথে সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার প্রতাবনগর গ্রামের এস এম হারুনুর রশিদের মেয়ে রাবেয়া সুলতানা রিতুর (২২) সঙ্গে বিয়ে ঠিক হয়। এরই সূত্র ধরে গত ৬ ফেব্রুয়ারি দুপুরে মিলন খুলনা পাইওনিয়র কলেজের সামনে এসে রিতুর সঙ্গে দেখা করেন। পরে তারা জাহানাবাদ ক্যান্টনমেন্ট পার্কে ঘুরতে আসে। এ সময় রিতুর বান্ধবী সুরাইয়ার সাথে দেখা হয় তাদের। কৌশলে বান্ধবী সুরাইয়া মিলনকে অভয়নগর উপজেলার একতারপুর গ্রামের মৃত ইসহাক তরফদারের মেয়ের বাড়িতে নিয়ে আসে। সেখানে আইনজীবী মিলনকে আটকে রেখে শারীরিক নির্যাতন শুরু করে। এবং মুক্তিপণ হিসেবে মিলনের পরিবারের কাছে ৩০ লাখ টাকা চাঁদা দাবি করে।

দাবিকৃত মুক্তিপণের টাকা না দিলে মিলনকে মেরে ফেলা হবে বলে অপহরণকারীরা হুমকি দেয়। এ ঘটনায় মিলনের দুলাভাই শরিফুল ইসলাম বাদি হয়ে গত ৮ ফেব্রুয়ারি সাতক্ষীরার তালা থানায় একটি জিডি করেন। এক পর্যায়ে অপহৃত মিলনের পরিবার জানতে পারে মিলনকে যশোরের কোন স্থানে আটকে রাখা হয়েছে। পরে তাঁরা জিডির কপি নিয়ে যশোরে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনে (পিবিআই) যোগাযোগ করে। পিবিআই মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে জানতে পারে মিলনসহ অপহরণকারীরা অভয়নগর উপজেলার একতারপুর গ্রামে অবস্থান করছে। 

মঙ্গলবার সকালে পিবিআই অভয়নগর থানা পুলিশের সহযোগিতা নিয়ে একতারপুর গ্রামে অভিযান চালিয়ে অপহৃত আইনজীবী মিলনকে উদ্ধার করে। এ সময় অপহরণকারীদলের নারী সদস্য সুরাইয়াকে আটক করে। পরে তাঁর স্বীকারোক্তি মোতাবেক অপহরণকারী অপর দুই যুবককে দুপুরে খুলনা থেকে আটক করা হয়। বাড়ির মালিক মৃত ইসহাক তরফদারের মেয়ে রাবেয়া সুলতানা মনি জানান, প্রায় একমাস পূর্বে সুরাইয়া ও আঃ সালাম স্বামী-স্ত্রী পরিচয়ে আমার বাড়ি ভাড়া নেয়। এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে জানান, যশোর পিবিআই’র সহযোগিতায় অপহৃত আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। থানায় মামলা হয়েছে। আটক করা হয়েছে এক নারীসহ তিন অপহরণকারীকে।


পাঠকের মন্তব্য দেখুন
জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0031449794769287