উপবৃত্তির আবেদন করেছে বিশেষ চাহিদা সম্পন্ন ৫ হাজার শিক্ষার্থী, তথ্য যাচাইয়ের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের উপবৃত্তি পেতে বিশেষ চাহিদা সম্পন্ন ৫ হাজারের বেশি শিক্ষার্থীর আবেদন করেছেন। বিভিন্ন স্কুলের ষষ্ঠ নবম শ্রেণির ও কলেজের একাদশ শ্রেণির এ ৫ হাজার ১৭১ জন শিক্ষার্থীদের উপবৃত্তি দিতে তাদের তথ্য যাচাই শুরু করছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের উপবৃত্তির আবেদন করা বিশেষ চাহিদ সম্পন্ন শিক্ষার্থীদের তথ্য যাচাই করতে বলা হয়েছে। 

সোমবার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে এ নির্দেশনা দিয়ে উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে। 

চিঠিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচির ২০২২ খ্রিষ্টাব্দে ষষ্ঠ, নবম ও একাদশ শ্রেণির  উপবৃত্তির আবেদনে দেখা যায় বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) ৫ হাজার ১৭১ জন শিক্ষার্থীর তথ্য এইচএসপি-এমআইএস পোর্টালে এন্ট্রি করা হয়েছে। উপজেলা শিক্ষা কর্মকর্তাদের তার আওতাধীন বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিক্ষার্থীদের তথ্য যাচাই করে আগামী ১১ জুনের মধ্যে ইমেইলে তথ্য পাঠাতে চিঠিতে বলেছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। 

নিধারিত ছকে, বিভাগ, জেলা ও উপজেলার নাম অন্তর্ভুক্ত করে ওই উপজেলায় উপবৃত্তির আবেদন করা বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের সংখ্যা, প্রকৃত প্রতিবন্ধী শিক্ষার্থীর সংখ্যা মন্তব্যসহ উল্লেখ করে ইমেইলে ([email protected]) পাঠাতে বলা হয়েছে। 

উপবৃত্তির পেতে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী হিসেবে আবেদন করা কোনো শিক্ষার্থীর তথ্য মিথ্যে পাওয়া গেলে শিক্ষা প্রতিষ্ঠানের ইআইআইএন নম্বর, শিক্ষার্থীর নাম, শ্রেণি ও জন্মনিবন্ধন নম্বর পাঠাতে বলা হয়েছে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0056099891662598