একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে গিনেস বুক রেকর্ড

দৈনিকশিক্ষা ডেস্ক |

যমজ সন্তানের কথা শোনা যায়। এমনকী একজন মহিলা একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন, এমন ঘটনাও ঘটে। কিন্তু একসঙ্গে ১০ জন সন্তানের জন্ম! শুনতে আজব লাগলেও ঘটনাটা কিন্তু আদ্যোপান্ত সত্যি। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার এক মহিলা একসঙ্গে ১০ জন শিশুর জন্ম দিয়েছেন। খবর কলকাতা নিউজের।

ওই মহিলার নাম গসিয়ামে থামারা সিথোলে। সম্প্রতি তিনি ১০ সন্তানের মা হয়েছেন। ৭ ছেলে ও ৩ মেয়ের জন্ম দিয়েছেন তিনি। এই ঘটনার পর রেকর্ড ভেঙে গিয়েছে মালির মহিলা হালিমা সিজের। মে মাসে তিনি একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়েছিলেন। তারপর গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম ওঠে তার। কিন্তু এক মাসের মধ্য়েই সেই রেকর্ড তার হাত থেকে বেরিয়ে গেল। আর তা চলে গেল গসিয়ামের হাতে। তবে তিনি যে ১০ সন্তানের জন্ম দেবেন তা কিন্তু প্রথম দিকে তিনি নিজেই জানতেন না। চিকিৎসকরা তাকে বলেছিলেন একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিতে চলেছেন তিনি। তারপর যখন স্ক্যান করা হয়, তখন চিকিৎসকেরর ধারণা ভুল প্রমাণিত হয়। দেখা যায় ৮ সন্তান রয়েছে গসিয়ামের গর্ভে। কিন্তু সেই রিপোর্টও ভুল প্রমাণিত হয়ে যায় গ্যাসিয়ামের প্রসবের পর। ১০ জন সন্তানের জন্ম দেন তিনি।

গসিয়ামে থাকেন থেম্বিসা শহরে। এটি দক্ষিণ আফ্রিকার একুরহুলেনির একটি শহর। সিজারের মাধ্যমে গসিয়ামে তার ১০ সন্তানের জন্ম দেন। প্রেটোরিয়ার একটি হাসপাতালে হয় তার সার্জারি। তার অস্ত্রোপচার নিয়ে যথেষ্ট আশঙ্কায় ছিলেন চিকিৎসকরা। তাই প্রসবের পর ১০ শিশুকেই কয়েকদিনের জন্য ইনকিউবেটারে রাখা হয়। তারপর তাদের বাড়ি নিয়ে যাওয়া হয়। এখন মা ও শিশুরা সবাই সুস্থ রয়েছেন। ওই ১০ সন্তানের বাবা টেবোহো সোটেটসি গোটা ঘটনায় যতটা অভিভূত, ততটাই বিহ্বল। ১০ সন্তান সুস্থ থাকায় তিনি অত্যন্ত আনন্দিত। টেবোহো ও গসিয়ামে র আরও ২ সন্তান রয়েছে। তাঁদের বয়স ৬ বছর।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.011298894882202