এনআরবি ডে অ্যাওয়ার্ড পেলো বিকাশ

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক |

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক : দেশজুড়ে সবার জন্য সহজ, নিরাপদ ও সময় সাশ্রয়ী ডিজিটাল লেনদেন নিশ্চিতে অবদান রাখার স্বীকৃতি হিসেবে প্রথম জাতীয় প্রবাসী দিবসে আর্থিক সেবা খাতে ‘এনআরবি ডে অ্যাওয়ার্ড ২০২৩’ পেয়েছে দেশের সবচেয়ে বড় আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ। বিকাশ-এর পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন বিকাশ-এর চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অবঃ)। প্রবাস জীবন থেকে দেশে ফিরে এসে শিক্ষা, স্বাস্থ্য, শিল্প, প্রযুক্তি, আর্থিকসেবা, কৃষি ও সংস্কৃতিসহ বিভিন্ন খাতে অবদান রাখা সাতজন সেরা উদ্যোক্তা ও উদ্যোগকে ‘এনআরবি ডে অ্যাওয়ার্ড’ দেয়া হয়। 

গতকাল শনিবার জাতীয় প্রবাসী দিবস উপলক্ষে স্থানীয় একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে এ পুরস্কার প্রদান করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, ঢাকা বিশ্ববিদ্যালয় ইমিরেটাস অধ্যাপক ড. আতিউর রহমান, স্কলার্স বাংলাদেশ সোসাইটি এবং সেন্টার ফর এনআরবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এম ই চৌধুরী শামীমসহ। রোববার বিকাশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিকাশ-এর বিভিন্ন লেনদেন সেবার পাশাপাশি প্রবাসীরা বিশ্বের বিভিন্ন দেশে থেকে মানি ট্রান্সফার সংস্থা-বাংলাদেশ ব্যাংক-বাণিজ্যিক ব্যাংক হয়ে দেশে থাকা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে রেমিটেন্স পাঠাতে পারছেন। এ মুহূর্তে ৯০টি দেশ থেকে ৮৬টিরও বেশি মানি ট্রান্সফার কোম্পানি হয়ে দেশের ২২টি বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে নিষ্পত্তি হয় এই রেমিটেন্স। প্রযুক্তিগত উৎকর্ষতার কারণে পুরো প্রক্রিয়াটি তাৎক্ষণিক হয় ফলে প্রবাসী রেমিটেন্স পাঠানোর সঙ্গে সঙ্গেই তার স্বজনরা বিকাশ অ্যাকাউন্টে রেমিটেন্স পেয়ে যান। বৈধপথে বিকাশ-এর মাধ্যমে তাৎক্ষণিক, ঝামেলাহীন ও নিরাপদ রেমিটেন্স সেবা দেশের রেমিটেন্স প্রবাহে গতিশীলতা এনেছে এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভকে শক্তিশালী করছে।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0042209625244141