এনটিআরসিএ কর্তৃক অর্জিত এবতেদায়ী প্রধান পদের সনদ

দৈনিকশিক্ষা ডেস্ক |

সম্প্রতি এনটিআরসিএ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য ৩য় গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যা সর্বশেষ প্রকাশ হয়েছিল ২০১৮ সালের ডিসেম্বরে। দীর্ঘদিন পর গণবিজ্ঞপ্তি প্রকাশের পর নিবন্ধিত প্রার্থীদের মনে আনন্দের হাওয়া বইছে। কিন্তু মাদরাসা শিক্ষায় এবতেদায়ী প্রধান পদে এনটিআরসিএ কর্তৃক সনদ অর্জনকারীরা দুশ্চিন্তাগ্রস্ত। রোববার (৪ এপ্রিল) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে আরও জানা যায়, ২০১৮ খ্রিষ্টাব্দের গণবিজ্ঞপ্তিতে এবতেদায়ী প্রধান পদ থাকলেও ২০২১ খ্রিষ্টাব্দের গণবিজ্ঞপ্তিতে সেই পদ নেই। এতে এবতেদায়ী প্রধান পদে সনদ অর্জনকারী প্রার্থীরা হতাশ। জীবনভর লেখাপড়া করে শিক্ষক হওয়ার জন্য এনটিআরসিএ কর্তৃক সনদ অর্জন করেও যদি আবেদন করার সুযোগটাও না থাকে তাহলে এনটিআরসিএ কেন এই পদবির পরীক্ষা নিলেন? এখন এই সনদেরই বা কী মূল্য? এই পদে এনটিআরসিএর পরীক্ষা নামক যুদ্ধে অংশ নিয়ে কি আমরা ভুল করেছি? এই পদে আবেদনের সুযোগ না থাকলে সনদটি কী কাজে লাগবে? আমাদের দিকে তাকিয়ে এবতেদায়ী প্রধান পদটি গণবিজ্ঞপ্তিতে সংযুক্ত করলে দেশের কিছু বেকার মেধাবীর কর্মসংস্থান হবে। হাসি ফোটাতে পারবে পরিবারের।

লেখক : আজিনুর রহমান, চাপানী হাট, ডিমলা, নীলফামারী


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0029828548431396