এমপিও শিক্ষকদের বদলি নীতিমালার কর্মশালা শেষ মুহূর্তে স্থগিত, কর্তাদের উষ্মা

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : এমপিওভুক্ত শিক্ষকদের বদলি নীতিমালা ও আচরণ বিধি নিয়ে কর্মশালা হওয়ার কথা থাকলেও তা হয়নি। মঙ্গলবার দুপুরে কর্মশালা শুরুর নির্ধারিত সময়ের কিছুক্ষণ আগে তা স্থগিত করা হয়। সংশ্লিষ্ট দপ্তরগুলোর কয়েকজন কর্মকর্তা এ কর্মশালায় অংশ নিতে নির্ধারিত সময়ে ভ্যেনু আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে (আমাই) এসে উপস্থিতও হয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে কর্মশালা স্থগিত করায় তারা উষ্মা প্রকাশ করেছেন। শিক্ষা প্রশাসনের একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

প্রথম দফায় ২ জানুয়ারি এ কর্মশালা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছিলো। পরে মঙ্গলবার এ কর্মশালা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে তা স্থগিত করা হয়। এদিন দুপুরে আমাই সভা কক্ষে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের আচরণ, শৃঙ্খলা ও আপিল বিধিমালা ও এমপিওভুক্ত শিক্ষকদের বদলি নীতিমালা নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। 

সভায় অংশ নিতে আসা একজন কর্মকর্তা জানান, শেষ মুহূর্তে সভাটি স্থগিত করা হয়েছে। অনেকে আমাইতে চলে এসে জানতে পেরেছেন। বারবার সভা আয়োজন ও স্থগিত করা হচ্ছে। একটু আগে জানানো হলে ভোগান্তি কম হতো।
 
অপর একজন কর্মকর্তা বলেন, দুপুরের দীর্ঘ জ্যাম পেরিয়ে আমাইতে আসার পর জানতে পেরেছি কর্মশালাটি হবে না। সভা স্থগিতের বিষয়টি সকালে জানানো হলে ভোগান্তি কম হতো।

সারাদেশের এমপিওভুক্ত শিক্ষকরাও এ কর্মশালার অপেক্ষায় ছিলেন। তারা চাচ্ছেন, দ্রুত বদলি প্রক্রিয়া শুরু হোক। এমপিও শিক্ষকদের বদলি নীতিমালার খসড়া তৈরির দায়িত্ব দেয়া হয়েছিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। সে খসড়া এখনো চূড়ান্ত হয়নি। কর্মশালায় তা চূড়ান্ত হওয়ার কথা ছিলো।

যদিও দেশের এমপিওভুক্ত শিক্ষকদের বদলি প্রক্রিয়া চালুর আগেই আইনি জটিলতার শঙ্কা দেখছেন শিক্ষা প্রশাসনের কর্তারা। গত ২২ অক্টোবরে এমপিও শিক্ষকদের বদলি চালুর নীতিগত সিদ্ধান্ত নিয়েছিলো শিক্ষা মন্ত্রণালয়। এ বিষয়ে একটি খসড়া নীতিমালা করার দায়িত্ব দেয়া হয়েছিলো শিক্ষা অধিদপ্তরকে।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0051939487457275