এশিয়ান ইউনিভার্সিটিতে পবিত্র আশুরা উপলক্ষে বিশেষ আলোচনা সভা

দৈনিকশিক্ষা ডেস্ক |

২৭ জুলাই বৃহস্পতিবার এইউবি স্থায়ী ক্যাম্পাসে পবিত্র আশুরা উপলক্ষে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের আশুলিয়া ক্যাম্পাসে এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো. নূরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এইউবি রেজিস্ট্রার একেএম এনামুল হক। 

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা ড. মো: রফিকুল ইসলাম মাদানী, খতিব, উত্তরা সেন্ট্রাল জামে মসজিদ। আলোচনায় তিনি বলেন, আশুরার ঐতিহাসিক ব্যাখ্যা ও গুরুত্ব রয়েছে। একজন মুসলিম হিসেবে এই বিষয়ে জানতে হবে এবং ইসলামের সকল বিষয় পরিপূর্ণভাবে গ্রহণ করতে হবে, নিজের জীবনে সেটা বাস্তবায়ন করতে হবে। মুহাররম মাসে ইসলামের অনেক ঘটনা সংগঠিত হয়েছে এবং আগামীতেও হবে। সেইসব বিষয় খেয়াল করে ইবাদত বন্দেগীর ক্ষেত্রে আমাদেরকে আরো সতর্ক হতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান বলেন, মুহাররম ও আশুরা নিয়ে আমাদের মধ্যে অনেক ভুলধারনা রয়েছে, এইগুলো দূর করতে হবে। কোন বিষয়ে চরমপন্থা অবলম্বন ইসলাম সমর্থন করে না। আমাদেরকে জেনে বুঝে ইসলাম মানতে হবে, অপরকেও মানতে উদ্বুদ্ধ করতে হবে।  

এ সময় উপস্থিত ছিলেন সকল অনুষদের ডীন,বিভাগীয় প্রধান ও শিক্ষক শিক্ষিকা, শিক্ষার্থী এবং কর্মকর্তা কর্মচারীবৃন্দ। সবশেষে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0048398971557617