এসএসসি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক যুবকের কারাদণ্ড

মাগুরা প্রতিনিধি |

মাগুরার মহম্মদপুরে অন্যের হয়ে এসএসসি পরীক্ষার প্রক্সি দিতে এসে আটক হয়েছেন মো. পিকুল শেখ (১৮) নামের এক যুবক। এ ঘটনায় তাকে এক বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে মহম্মদপুর সদরের সরকারি আর.এস.কে.এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

আটক পিকুল একই উপজেলার বাঔজানি গ্রামের মৃত লুৎফর শেখের ছেলে। তিনি বীরেন শিকদার স্কুল অ্যান্ড কলেজের ছাত্র মো. আবু ওবাইদার হয়ে এসএসসি পরীক্ষা দিচ্ছিলেন। আবু ওবাইদা সদরের তেলিপুকুর গ্রামের মনিরুজ্জামানের ছেলে। ঘটনার পর থেকে সে পলাতক। 

জানা গেছে, শুক্রবার সকাল ১১টা থেকে যশোর শিক্ষা বোর্ডের অধীনে স্থগিত হওয়া বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি (এমসিকিউ) অংশের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় সন্দেহ হলে কক্ষ পরিদর্শক শামীম আহমেদ প্রক্সি দিতে আসা পিকুলকে কেন্দ্র সচিবের কক্ষে নিয়ে যান। সেখানে পিকুলকে পুলিশে সোপর্দ করা হয়। পরে মহম্মদপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসুদেব কুমার মালো ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পিকুলকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। 

আর.এস.কে.এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম নাসিরুল ইসলাম বলেন, পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ব্যক্তির উত্তরপত্র বাতিল করা হয়েছে। ওই ব্যক্তিকে পুলিশ  আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে হস্তান্তর করেছে।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসিত কুমার রায় বলেন, ভ্রাম্যমাণ আদালতে এক বছরের জেল হওয়ায় পিকুলকে মাগুরার জেল হাজতে পাঠানো হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032339096069336