এসএসসির সনদ বিতরণ শুরু ১২ নভেম্বর

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মূলসনদ বিতরণ কার্যক্রম আগামী ১২ নভেম্বর থেকে শুরু করছে ঢাকা বোর্ড। আগামী ২৯ নভেম্বর পর্যন্ত বোর্ডের অধীনস্ত সব শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ করা হবে। 

সোমবার ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বোর্ড বলছে, ২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের মূল সনদপত্র বিতরণ কার্যক্রম শুরু করা হবে। আগামী ১২ নভেম্বর থেকে এ কার্যক্রম শুরু হয়ে ২৯ নভেম্বর পর্যন্ত চলবে। নির্ধারিত দিনে নির্ধারিত জেলার সনদ বিতরণ করা হবে। ঢাকা বোর্ডের ৪নং ভবনের ষষ্ঠ তলা থেকে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।  

জানা গেছে, ১২ নভেম্বর মানিকগঞ্জ জেলার, ১৩ নভেম্বর কিশোরগঞ্জ জেলার, ১৪ নভেম্বর নারায়ণগঞ্জ জেলার, ১৫ নভেম্বর গোপালগঞ্জ জেলার, ১৬ নভেম্বর মুন্সিগঞ্জ জেলার, ১৯ নভেম্বর মাদারীপুর জেলার, ২০ নভেম্বর রাজবাড়ী জেলার, ২১ নভেম্বর নরসিংদী জেলার, ২২ নভেম্বর টাঙ্গাইল জেলার, ২৩ নভেম্বর শরীয়তপুর জেলার, ২৬ নভেম্বর ফরিদপুর জেলার, ২৭ নভেম্বর  ঢাকা জেলার, ২৮ নভেম্বর গাজীপুর জেলার এবং সর্বশেষ ২৯ নভেম্বর ঢাকা মহানগরের শিক্ষার্থীদের সনদ বিতরণ করা হবে। নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে বিকাল ৪টি পর্যন্ত বোর্ডের ৪ নম্বর ভবনের ষষ্ঠ তলা থেকে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। 

নির্দেশনায় আরো বলা হয়েছে, মূল সনদপত্র গ্রহণ করার জন্য কতজন ছাত্র-ছাত্রী উত্তীর্ণ হয়েছে তার বিবরণসহ প্রধান শিক্ষক অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকারপত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে। অধ্যক্ষ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ, প্রধান শিক্ষক বা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকদের নিজের বা পাঠানো প্রতিনিধির মাধ্যমে সনদ সংগ্রহের বেলায় গভর্নিং বডির বা ম্যানেজিং কমিটি সিদ্ধান্তের কপিসহ (সরকারি স্কুল-কলেজ ছাড়া) মূল সনদে আবেদনের ওপর কমিটি সভাপতি বা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিসাক্ষর আনতে হবে। অন্যথায় সনদ দেয়া হবে বলে জানিয়েছে ঢাকা বোর্ড।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031509399414062