ওবামা ফাউন্ডেশনের স্কলারস প্রোগ্রাম, মাসে উপবৃত্তি বিমানভাড়া

দৈনিকশিক্ষা ডেস্ক |

যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া ইউনিভার্সিটির ওবামা ফাউন্ডেশন স্কলারস ২০২৪-২৫ প্রোগ্রামের জন্য আবেদন শুরু হয়েছে। ফুল ফান্ডেড এ প্রোগ্রাম নেতৃত্ব বিকাশের একটি প্রোগ্রাম। আমেরিকাসহ বিশ্বের ভবিষ্যৎ নেতাদের জন্য একটি প্রোগ্রাম, যাঁরা তাঁদের সম্প্রদায়, দেশ ও অঞ্চলের নানা চ্যালেঞ্জের সমাধান খুঁজে বের করার চেষ্টা করে যাবেন।

ওবামা ফাউন্ডেশনের স্কলাররা কলাম্বিয়া ইউনিভার্সিটিতে একটি শিক্ষাবর্ষে তাঁদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করে এবং নতুন ক্ষমতা ও নেটওয়ার্ক তৈরি করেন। প্রোগ্রামটি শেষ হওয়ার পর স্কলাররা, তাঁরা যে অঞ্চলে কাজ করছেন, সেখানে ফিরে যাবেন এবং তাঁদের অর্জিত অভিজ্ঞতা ওই অঞ্চলের পরিবর্তনে ভূমিকা রাখবে।

এ স্কলারে আবেদনের যোগ্যতা কী

° উদীয়মান নেতা, যাঁরা তাঁদের নিজ নিজ ক্ষেত্রে অর্থপূর্ণ অবদান রেখেছেন এবং এখন তাঁদের কর্মজীবনে ভালো করছেন।

° প্রোগ্রামটি শেষ করার পর নিজ দেশে ফিরে আসতে হবে।

° ইংরেজিতে দক্ষতা থাকতে হবে (মৌখিক, লিখিত ও কথ্য)।

° তাদের সম্প্রদায়ের ভবিষ্যৎকে ইতিবাচকভাবে গঠন করার ক্ষমতা ও প্রবণতা থাকতে হবে।

° আবেদনের বয়স ২৬ থেকে ৪৫ বছর পর্যন্ত।

° অনলাইন আবেদনপত্র।

° জীবনবৃত্তান্ত।

° নিজের প্রতিশ্রুতি সম্পর্কে তিন মিনিটের একটি ভিডিও বার্তা পাঠাতে হবে।

° ছোট প্রবন্ধের মাধ্যমের প্রশ্নের উত্তর।

° ইংরেজিতে দক্ষতার প্রমাণপত্র।

° সাম্প্রতিক সময়ের দুটি রেফারেন্সের চিঠি। 

° নিউইয়র্কে জীবনযাত্রার খরচের মাসিক উপবৃত্তি।

° কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের একটি সজ্জিত স্টুডিও অ্যাপার্টমেন্টে ৯ মাস থাকার সুযোগ।

° কলাম্বিয়া ইউনিভার্সিটিতে চারটি পর্যন্ত কোর্সের সব টিউশন ফি ফ্রি।

° নিউইয়র্ক সিটিতে প্রোগ্রামের সময়কালের জন্য প্রাথমিক চিকিৎসা ও জীবনবিমা।

° দেশ থেকে আমেরিকা যাতায়াতের বিমানভাড়া।

° প্রোগ্রাম-সম্পর্কিত কার্যক্রমের যাতায়াত সুবিধা।

° আবেদনের শেষ তারিখ ১২ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত বিকেল ৫টা পর্যন্ত।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.002720832824707