কক্সবাজারে বিমানের ধাক্কায় গরুর মৃত্যু, অক্ষত বিমানের ৯৪ যাত্রী

নিজস্ব প্রতিবেদক |

একের পর এক ফ্লাইট নামছে আর উঠছে। এমন পরিবেশেই বিমানবন্দরের রানওয়েতে গরু এদিক-সেদিক চড়ে বেড়ালে তা বিমান দুর্ঘটনার বড় কারণ হতে পারে। রানওয়েতে গরু চড়ার কারণে মঙ্গলবার সত্যি সত্যি বড় এক দুর্ঘটনা থেকে বাঁচল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ও তার যাত্রীরা।

বিমান এয়ারলাইন্সের একটি ফ্লাইটের পাখার ধাক্কায় কক্সবাজার বিমানবন্দরের রানওয়েতে দুটি গরু মারা গেছে। যদিও অত্যন্ত ঝুঁকি নিয়ে বিমানটি সফল উড্ডয়ন সম্পন্ন করেছে। কিভাবে নিরাপত্তার জাল ছিদ্র করে রানওয়েতে গরু আসল এ নিয়ে এরই মধ্যে তদন্ত শুরু করেছে একাধিক গোয়েন্দা সংস্থা।

 
কক্সবাজার আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) দায়িত্বশীল একজন কর্মকর্তা জানান, মঙ্গলবার সন্ধ্যা ৫ টা ৫৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট (ফ্লাইট নং- ইএ ৪৩৪) ৯৪ জন যাত্রী নিয়ে রানওয়ের ১৭ নম্বর ডেল্টা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় বিমানের ডান পাশের পাখায় ধাক্কা লেগে দুটি গরু গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই মারা যায়। বিমানটি সফলভাবে উড্ডয়নের পর নভোএয়ার ও ইউএস বাংলার আরও দুটি বিমানও উড্ডয়ন করে। 

এই ঘটনার পর পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান ও উপ-পরিদর্শক তাজউদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করেন। গরু দুটির মালিক কে তা এখনও জানা যায়নি। মৃত গরু দুটিকে সরিয়ে রানওয়ে থেকে দূরে রাখা হয়েছে।

কক্সবাজারের ১৪ এপিবিএনের অধিনায়ক নাইমুল হক বলেন, কক্সবাজার রানওয়েতে যা ঘটেছে তা ভয়ঙ্কর। রানওয়ের নিরাপত্তার সিভিল এভিয়েশন ও আনসার সদস্যরা রয়েছেন। রানওয়েতে গরু ঢোকা বিস্ময়কর। নিরাপত্তার এই গাফিলতির কারণে বড় দুর্ঘটনা ঘটতে পারে। নিরাপত্তা নিয়ে নতুনভাবে ভাবতে হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0027499198913574