কনকনে শীত উপেক্ষা করে কুড়িগ্রামে বই উৎসব

কুড়িগ্রাম প্রতিনিধি |

পৌষের কনকনে শীতকে উপেক্ষা করে কুড়িগ্রামে একযোগে ৮৩৬টি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব পালিত হয়েছে। বছরের শুরুতে নতুন বই পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। রোববার কুড়িগ্রাম শহরের খলিলগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ। 

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মিনহাজুল ইসলাম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামসুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রাসেদুল হাসানসহ অনেকে। 

জানা গেছে, কুড়িগ্রাম জেলার ২৫৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ২২৩টি মাদরাসার ৩ লাখ ২৩ হাজার ১৩২ জন শিক্ষার্থীর হাতে ৩৯ লাখ ১৫ হাজার ৫২৫টি নতুন বই তুলে দেয়া হবে। এছাড়াও ১ হাজার ২৪০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন ও ২৩০টি বেসরকারি বিদ্যালয়ে ১৪ লাখ ৪৬ হাজার ১৩৫টি বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট বিভাগ।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, সরকার এবারও বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়েছে। এখন যুগের সঙ্গে তাল মেলাতে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে শিক্ষার্থীদেরকেও আরও বেশি মনোযোগ দিয়ে পড়াশুনা করতে হবে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.002234935760498