কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালা

আমাদের বার্তা ডেস্ক |

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেছেন, ২০৪১ খ্রিষ্টাব্দের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়বার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক দিয়েছেন। আর সে লক্ষ্য নিয়ে প্রথমে ডিজিটাল বাংলাদেশ, তারপরে স্মার্ট বাংলাদেশ গড়বার অভিযাত্রা শুরু হয়েছে। সে অভিযাত্রায় বিশ্ববিদ্যালয়গুলোকে যুক্ত হতে হবে।

সোমবার সকালে প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে ‘স্মার্ট বাংলাদেশের উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইকিউএসি আয়োজিত কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ে কর্মরত শিক্ষক ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

তিনি আরো বলেন, আমরা একটা উন্নত বাংলাদেশ দেখতে চাই। এ উন্নত বাংলাদেশ তৈরিতে আমাদের বিশ্ববিদ্যালয়গুলোর কী করণীয় সেটি আমাদের দেখতে হবে। আমরা কতোটুকু অংশগ্রহণ করতে চাই- সেটি আমাদের মূল লক্ষ্য। আমরা যদি স্মার্ট বাংলাদেশের সাথে তাল মেলাতে না পারি, তাহলে আমরা পিছিয়ে পড়বো।

প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের সঙ্গে যুক্তদের ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের স্মার্ট হিসেবে দক্ষ করে গড়ে তুলতে এই ধরনের প্রশিক্ষণ আরো বেশি আয়োজন করা হবে বলে উপাচার্য জানান।

ইনোভেশন অ্যাকশন প্লান কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। ধন্যবাদ জ্ঞাপন করেন আইকিউএসসি পরিচালক (চলতি দায়িত্ব) প্রফেসর ড. তুষার কান্তি সাহা। অনুষ্ঠানে ইনোভেশন অ্যাকশন প্লান কমিটি কর্তৃক আয়োজিত ইনোভেমশন শোকেসিং কর্মসূচির বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেয়া হয়।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027880668640137