কলেজ ছুটি দিয়ে আওয়ামী লীগের সম্মেলন

ঠাকুরগাঁও প্রতিনিধি |

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার হরিপুর মহিলা কলেজ ছুটি দিয়ে আওয়ামী লীগের সম্মেলনের আয়োজন করা হয়েছে। সোমবার বেলা একটার দিকে ওই কলেজের মাঠে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়। সম্মেলন উপলক্ষে ওই কলেজের পাঠদান বন্ধ রাখায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকেরা।

সম্মেলনকে কেন্দ্র করে বেলা ১১টা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা মহিলা কলেজ মাঠে আসতে শুরু করেন। বেলা একটার দিকে জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখওয়াত হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মু. সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম উপস্থিত ছিলেন। সম্মেলনে প্রথম অধিবেশনে সভাপত্বি করেন নগেন পাল। বিকেল চারটা পর্যন্ত সম্মেলনের প্রথম অধিবেশন চলে। 

এদিকে কলেজ বন্ধ দিয়ে সম্মেলনের আয়োজন করায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকেরা। তারা বলছেন, করোনাকালে শিক্ষার্থীরা পড়াশোনায় অনেকটাই পিছিয়ে গেছে। এর ওপর সামনে এইচএসসি পরীক্ষা। এ সময় কলেজ ছুটি দিয়ে মাঠে রাজনৈতিক দলের সমম্মেলনের আয়োজন করা ঠিক হয়নি। 

আবু হাসান নামের এক অভিভাবক দৈনিক শিক্ষাডটকমকে বলেন, রাজনৈতিক দলের সম্মেলনের আয়োজন করার মতো উপজেলা শহরে অনেক জায়গা রয়েছে। সেসব জায়গায় সম্মেলনের আয়োজন করা হলে শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি হতো না।

নাম প্রকাশে অনিচ্ছুক কলেজের এক শিক্ষক বলেন, সম্মেলনের কারণে কলেজের ক্লাস চলছে না। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান প্রয়োজনে সংরক্ষিত ছুটি দিতে পারেন।

হরিপুর মহিলা কলেজের অধ্যক্ষ জিয়াউল হাসান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান। সম্মেলনের ব্যাপারে জানতে চাইলে তিনি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কাল থেকে ক্লাস চলবে। এক দিনে শিক্ষার্থীদের পড়াশোনার তেমন কোনো ক্ষতি হবে না।

এ বিষয়ে জানতে চাইলে ঠাকুরগাঁও জেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার মো. আলাউদ্দীন আল আজাদ মুঠোফোনে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি দিয়ে এভাবে সম্মেলনের আয়োজন করা নিয়মবহির্ভূত। বিষয়টি যাচাই করে প্রায়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038158893585205