কাফন জড়িয়ে অনশনে চাকরির বয়সসীমা ৩৫ প্রত্যাশীরা

ঢাবি প্রতিনিধি |

শরীরে কাফনের কাপড় জড়িয়ে ও মুখে টেপ লাগিয়ে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে এবার আমরণ অনশনে নেমেছেন চাকরিতে বয়সসীমা ৩৫ প্রত্যাশীরা।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ‘চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের’ ব্যানারে অনশন ও অবস্থান কর্মসূচি পালন করতে দেখা গেছে তাদের। অনশনরত শিক্ষার্থীদের দাবি, তাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তারা রাজু ভাস্কর্য ত্যাগ করবেন না। 

এদিন সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ৩৫ প্রত্যাশীদের কাফনের কাপড় জড়িয়ে অনশন করতে দেখা গেছে। রোমান কবির নামের এক প্রার্থী বলেন, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরসহ কয়েক দফা দাবিতে আমরা আমরণ অনশন কর্মসূচি ও অবস্থান কর্মসূচি পালন করছি। যতোক্ষণ না পর্যন্ত আমাদের দাবি বাস্তবায়ন হচ্ছে এই আমরণ অনশন কর্মসূচি চলতে থাকবে। আগামী ২৭ অক্টোবর আমাদের কর্মসূচি রয়েছে, সেইদিন এই অনশন গণঅনশনে রূপ নেবে।

পরিষদের আহ্বায়ক শরিফুল হাসান শুভ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ঠিক মতো উপস্থাপন না করাতে আমাদের দাবিগুলো বাস্তবায়ন হচ্ছে না। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি তার কাছে সেগুলো যদি ঠিকঠাক মতো উপস্থাপন করা হয়, তিনি সেগুলো বাস্তবায়নে কোনো কালক্ষেপণ করবেন না।

তিনি আরো বলেন, আজকে প্রায় ৫০ জনের মতো শিক্ষার্থী অনশনে অংশ নিয়েছেন। গত মঙ্গলবার সেটি ২০ জনের মতো ছিলো। দিন দিন এই উপস্থিতিও বাড়ছে, আমাদের প্রত্যাশা আমাদের দাবি অচিরেই পূরণ করা হবে এবং শিক্ষার্থী সমাজকে ৩০-এর শিকল থেকে মুক্ত করা হবে।

৩৫ প্রত্যাশীদের দাবিগুলো হলো-চাকরির আবেদনের বয়সসীমা ৩৫ বছর, অবসরের বয়সসীমা বৃদ্ধি, চাকরিতে আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বঙ্গবন্ধুর নামে ল’ কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার এবং একটি ম্যুরাল) স্থাপন।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0023260116577148