কালের কথা বইয়ের মোড়ক উন্মোচন করলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা, কবি ও প্রাাবন্ধিক মাহবুবুর রহমান তুহিনের প্রবন্ধ সংকলন কালের কথার মোড়ক উন্মোচন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। মঙ্গলবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন তিনি। 

প্রতিমন্ত্রী বলেন, প্রাবন্ধিক স্বপ্ন দেখেন, স্বপ্ন বুনেন, স্বপ্নের সৈকন্তে নিরন্তর হেঁটে চলেন। চলার পথের পাথেয় এ গ্রন্থ। প্রাবন্ধিকের শৈশব কেটেছে সমুদ্রস্নাত নোয়াখালীর বিস্তীর্ণ উপকূলে, সমুদ্রের বিশালতাকে আলিঙ্গন করার পাশাপাশি এর রুদ্র-রোষও প্রত্যক্ষ করেছেন বটে। তাই  চোখের আলোয় চোখের বাইরের পৃথিবী তার কাছে কেবল সুন্দর ও স্বপ্নময় নয়, ঝঞ্ঝাবিক্ষুদ্ধও বটে। তারই চিত্রায়ন এ গ্রন্থ।

তিনি আরও বলেন, আলোকিত আগামী বিনির্মাণ, বোধ ও উপলদ্ধির এক ইন্দ্রজাল এতে বোনা হয়েছে নিপুণ ও নিখুঁতভাবে। বইয়ের ভাষার ব্যবহার এবং শব্দের গাঁথুনি অনুপম ও অনবদ্য। বক্তব্যের প্রাসঙ্গিকতা, ভাবের গভীরতা ও প্রকাশের ভিন্নতা গ্রন্থটিকে স্বতন্ত্র ও প্রাণবন্ত করে তুলেছে। প্রতিটি প্রবন্ধ পাঠকের মনে ও মননে নতুন চিন্তার উন্মেষ, বিকাশ ও বিস্তৃতি ঘটাবে।

তিনি সবাইকে কালের কথা গ্রন্থটি কিনে লেখককে উৎসাহ দেয়ার আহ্বান জানান।

গ্রন্থটি প্রকাশ করেছে অনার্য প্রকাশনী। ১১২ পৃষ্ঠার বইয়ে ১৯টি প্রবন্ধ স্থান পেয়েছে। এর প্রচ্ছদ করেছেন রাহাত অনার্য। বইটি পাওয়া যাবে মেলার ৯২-৯৫ নম্বর স্টলে। অমর একুশের এবারের বইমেলায় পাঠকের নজর কেড়েছে ‘কালের কথা’। 

এসময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক, মো. মোশাররফ হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।


পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0029921531677246