কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজে সহশিক্ষা সপ্তাহ উদযাপন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

শিক্ষাকে প্রয়োগিক ও আনন্দদায়ক করতে সহশিক্ষা কোন বিকল্প নেই। ২০২০, ২১ ও ২২ খ্রিষ্টাব্দের মহামারি করোনার ছোবলে ঝিমিয়েপড়া প্রাতিষ্ঠানিক শিক্ষাকে নতুন রূপে প্রাণবন্ত করতে বর্ণাঢ্য উৎসব মুখরতায় রাজধানীর মোহাম্মদপুরের কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজে শিক্ষার পাশাপাশি মাসব্যাপী চলে সহশিক্ষা কার্যক্রম। বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম নিয়ে প্রতিষ্ঠানটিতে উদযাপন করা হলো সহশিক্ষা সপ্তাহ। 

গত ৩১ জানুয়ারি ছিলো ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ১ ফেব্রুয়ারি ছিলো বার্ষিক মিলাদ ও  দোয়ার অনুষ্ঠান এবং ২ ফেব্রুয়ারির ছিলো জমকালো প্যারেড, ডিসপ্লে, অ্যাথলেটিক ও পুরস্কার বিতরণ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান। সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের সভাপতি ও ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর সলিম উল্লাহ সলু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গভর্নিং বডির বিদ্যুৎসাহী সদস্য মো. আলমগীর হোসেনসহ অন্যান্য সদস্যরা।

পাঠ্যপুস্তকের গণ্ডি পেরিয়ে শিক্ষার্থীদের পাঠ্যাভাস বৃদ্ধির মাধ্যমে সুনাগরিক করে গড়ে তুলবার লক্ষ্যে একাডেমিকসহ সকল প্রতিযোগিতার পুরস্কার হিসেবে শিক্ষার্থীদের দেয়া হয় বিশিষ্ট লেখক-সাহিত্যিকদের রচিত স্বাধীনতার ইতিহাস, জ্ঞান, আনন্দ ও উদ্দীপনামূলক অর্ধলক্ষাধিক টাকার বই এবং শিক্ষাসামগ্রী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের বক্তব্যে বিশিষ্ট লেখক ও প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. রহমত উল্লাহ্ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, করোনার কষাঘাতে নুব্জ হয়ে পড়লে চলবে না। নতুন কারিকুলামে নতুনভাবে শিক্ষার্জন করে পৃথিবীর নতুন চ্যালেঞ্জ মোকাবিলায় যোগ্য নাগরিক হয়ে উঠতে হবে তোমাদের।

অধ্যক্ষের দিকনির্দেশনায় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা নিজস্ব অংশগ্রহণের মাধ্যমে ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় পরিবেশন করে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে ভাষার গান, দেশের গান সহ ২৫ টি নাচ-গান-আবৃত্তির মাধ্যমে তুলে ধরা হয় আবহমান বাংলার সাংস্কৃতিক ঐতিহ্য। অনুষ্ঠানটি উপভোগ করেন প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী, এলাকার বিশিষ্টজন ও কয়েক হাজার অভিভাবক। সেইসাথে উপস্থিত ছিলেন গভর্নিং বডির সভাপতি ও সদস্যরা।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0051789283752441