কিশলয় বালিকা বিদ্যালয়ে বই উৎসব

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

নতুন বইয়ের রঙিন মলাট, গন্ধ, নতুন স্বপ্ন নিয়ে গতকাল রোববার সারাদেশে একযোগে উদযাপন করা হলো বই উৎসব। এ উৎসবের আনন্দে পিছিয়ে নেই রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা। হাতে নতুন বই, গায়ে নতুন পোশাক, রঙিন বেলুনে সুসজ্জিত প্রতিষ্ঠান প্রাঙ্গণে নতুন বই হাতে তুলে নিয়েছেন তারা। নতুন বই পেয়ে শিক্ষার্থীরা ছিলেন উচ্ছ্বসিত। 

বই উৎসবের মিলন মেলায় শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন বিশিষ্ট লেখক ও প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো. রহমত উল্লাহ্। তিনি বলেন, এই নতুন বই তোমাদের নতুন শিক্ষাবর্ষের সূত্রপাত। গত বছরের ব্যর্থতা, হতাশা, ক্লান্তি দূর করে নতুন উদ্যমে শুরু করতে হবে অধ্যবসায়, জীবন গড়ার সংগ্রাম। কোনভাবেই ব্যর্থ হলে চলবে না। হতে হবে আত্মনির্ভরশীল, যোগ্য, সুশিক্ষিত, নৈতিক ও আদর্শ মানুষ। নতুন প্রণীত পাঠ্যক্রমের মটো অনুসারে শুধু পুঁথিগত বিদ্যা নয় ব্যক্তি, পারিবারিক, সামাজিক, রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক মহলে যোগ্য, বাস্তবভিত্তিক মানুষ হয়ে স্বনির্ভর জাতি গঠনে অবদান রাখতে হবে।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের সন্তানকে অক্ষরে অক্ষরে সাহায্য করবেন না, শুধু পথ দেখাবেন, তাদের আপন পথে, আপন গতিতে, আপন শক্তিতে চলতে দেবেন। বাধাবিঘ্ন, প্রতিবন্ধকতা অতিক্রম করবার দক্ষতা অর্জন করতে দেবেন। প্রতিকূলতার মুখোমুখি হতে দেবেন। নতুন কৌশল শেখার সুযোগ দেবেন। সবসময় আগলে রাখবে না। প্রতিকূল পরিস্থিতির বাস্তবতা দেখে বুঝতে দেবেন।

সমস্যা সমাধানের পথ উন্মোচন করার প্রবণতাকে উৎসাহিত করবেন। সবকিছুতেই নিরুৎসাহিত করবেন না। তার নিজের মাঝে যে শক্তি বা ক্ষমতা আছে তা খুঁজে বের করবার সুযোগ দেবেন। তবেই আপনার সন্তান একদিন বিশ্বনাগরিক হয়ে গড়ে উঠবে। 

কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজের ক্যাম্পাসের শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত বই উৎসবে অন্যান্য শিক্ষকদের সঙ্গে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের দিবা শাখার শিফট ইনচার্জ অধ্যাপক বিমান কুমার চক্রবর্তী ও প্রভাতী শাখার শিফট ইনচার্জ সহকারী প্রধান শিক্ষক রিতা মমতাজ।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল    SUBSCRIBE     করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.002946138381958