গুচ্ছের ‘এ’ ইউনিটের পরীক্ষা, প্রশ্নপত্রের ছাপার মান নিয়ে ক্ষোভ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চতুর্থ বারের মতো এবার গুচ্ছ প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো। শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত একযোগে ২২টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘এ’ ইউনিটে পরীক্ষার্থী ছিলো ১ লাখ ৭০ হাজার ৫৯৯ জন। ২২ কেন্দ্রে মোট উপস্থিতির হার ৯০ শতাংশ।

পরীক্ষা শেষে গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, ‘এ’ ইউনিটের পরীক্ষায় গড়ে ৯০ শতাংশ পরীক্ষার্থী উপস্থিত ছিলো। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শনিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হয়েছে আর্কিটেকচার ব্যবহারিক (ড্রয়িং) পরীক্ষা। এটিও অনুষ্ঠিত ভালোভাবেই হয়েছে।

এদিকে পরীক্ষার প্রশ্নপত্রের ছাপার মান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পরীক্ষার্থীরা। পরীক্ষার্থীদের অভিযোগ, প্রশ্নপত্রে ছাপা অক্ষর খুবই ছোট। একটি লাইনের সঙ্গে আরেকটি লাইনের দূরত্ব খুবই কম। অক্ষর আকৃতি খুবই ছোট ছিলো। এছাড়াও প্রশ্নের লাইনের নৈর্ব্যক্তিকের অপশন দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন পরীক্ষার্থীরা। হৃদয় দেবনাথ নামের এক পরীক্ষার্থী বলেন, প্রশ্নের লাইনের মধ্যে স্পেস খুবই কম। আবার কিছু কিছু প্রশ্নে এলোমেলো সিরিয়াল ছিলো। মো. ফাহাদ মোরশেদ নামের আরেক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, প্রশ্নের ছাপার পৃষ্ঠার ক্রম ঠিক নেই। একেক পৃষ্ঠায় একেক রকম। আবার পরের পৃষ্ঠায় আবার উল্টো করে ছাপা হয়েছে। কাগজের মানও ভালো না।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ - dainik shiksha শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি - dainik shiksha কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি কলেজ কমিটির সভাপতির যোগ্যতা এইচএসসি, গেজেট জারি - dainik shiksha কলেজ কমিটির সভাপতির যোগ্যতা এইচএসসি, গেজেট জারি নিজের শিক্ষককে নিয়ে শ্রেণিকক্ষে ঢাবি শিক্ষক, প্রশংসায় ভাসছে ফেসবুক - dainik shiksha নিজের শিক্ষককে নিয়ে শ্রেণিকক্ষে ঢাবি শিক্ষক, প্রশংসায় ভাসছে ফেসবুক মাদরাসা শিক্ষাকে বাস্তবমুখী করতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha মাদরাসা শিক্ষাকে বাস্তবমুখী করতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী মদ্যপ অবস্থায় আটক শিক্ষক বরখাস্ত - dainik shiksha মদ্যপ অবস্থায় আটক শিক্ষক বরখাস্ত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সনদ জালিয়াতিতে শনাক্ত আরো কয়েকজন নজরদারিতে - dainik shiksha সনদ জালিয়াতিতে শনাক্ত আরো কয়েকজন নজরদারিতে শিক্ষা প্রশাসনে বড় রদবদল - dainik shiksha শিক্ষা প্রশাসনে বড় রদবদল প্রশ্নফাঁসে শিক্ষক চাই না - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষক চাই না please click here to view dainikshiksha website Execution time: 0.0026102066040039