চবিতে ভর্তি পরীক্ষা উপলক্ষে শাটল ট্রেনের নতুন সূচি

দৈনিক শিক্ষাডটকম, চবি |

দৈনিক শিক্ষাডটকম, চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথম বর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী শনিবার। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের অন্যতম বাহন শাটল ট্রেনের সূচির পরিবর্তন করা হয়েছে। আগামী শনিবার (২ মার্চ), ৮ মার্চ, ৯ মার্চ ও ১৬ মার্চ এই চারদিন নতুন সূচিতে চলবে। বাকি দিনগুলোতে নিয়মিত সূচিতে চলবে। এছাড়া ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে নিরাপত্তায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করবেন।

বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে সূচির বিষয়টি জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নূরুল আজিম সিকদার। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে জানাতে প্রক্টর কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

চারটি ইউনিটের ভর্তি পরীক্ষায় চারদিন নগরের বটতলী থেকে সকাল ৬টা, সাড়ে ৬টা, ৮টা ১৫ মিনিট, ৮টা ৪০ মিনিট, দুপুর ২টা ৫০ মিনিট, বিকেল ৩টা ৫০ মিনিট ও রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে আসবে। অন্যদিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সকাল ৭টা ৫ মিনিট, ৭টা ৩৫ মিনিট, দুপুর ১টা, দেড়টা, বিকেল ৪টা, সাড়ে ৫টা ও রাত সাড়ে ৯টায় নগরের বটতলীর উদ্দেশ্যে ছেড়ে যাবে। সব ইউনিটের পরীক্ষা শুরু হবে বেলা ১১টায় আর শেষ হবে দুপুর ১২টায়। তবে শিক্ষার্থীদের ১০টা ১৫ মিনিটে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

প্রক্টর নূরুল আজিম সিকদার বলেন, পরীক্ষার দিন যদি বৃষ্টি হয় তাহলে বিশ্ববিদ্যালয়ের সব মিলনায়তন খুলে দেয়া হবে। এ ছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের নিরাপত্তায় সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে। ছয় শতাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিরাপত্তায় কাজ করবেন।

বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের ভর্তি পরীক্ষা এবার চট্টগ্রাম, ঢাকা ও রাজশাহী বিভাগে হবে। আর বাকি দুটি উপ-ইউনিটের পরীক্ষা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে।

 


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে - dainik shiksha তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত - dainik shiksha বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0046031475067139