চার হাজার প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের দাবিতে শিক্ষকদের অবস্থান

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। তারা চার হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের দাবি জানাচ্ছেন। এ দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। মঙ্গলবার চতুর্থ দিনের অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে বলে জানিয়েছেন তারা। 

যদিও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে একাধিকবার জানানো হয়েছে, আর কোনো বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করা হবে না।

‘বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি’ নামের একটি সংগঠনের ব্যানারে তারা এ কর্মসূচি পালন করছেন। অবস্থানরত শিক্ষকরা জানান, তারা ৪ হাজার ১৫৯টি স্কুল সরকারিকরণের দাবি জানাচ্ছেন। ২০১৩ খ্রিষ্টাব্দে সরকারিকরণের তালিকা থেকে তাদের স্কুলগুলো বাদ পড়েছেন বলে দাবি করেন তারা। সরকারিকরণ না হওয়ায় শিক্ষকরা বেতন ভাতা পাচ্ছেন না। ফলে, শিক্ষকরা বিপাকে পড়েছেন। 

সমিতির সভাপতি মো. মানুনুর রশিদ খোকন বলেন, সরকারিকরণের দাবিতে লাগাতার অবস্থান শুরু করেছি। গত শনিবার থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। ৪ হাজার ১৫৯টি বেসরকারি প্রাইমারি স্কুল সরকারিকরণে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সর্বশেষ ২০১৮ খ্রিষ্টাব্দের শেষ দিকে ৩২টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণে করেছিলো সরকার। 

২০১৮ খ্রিষ্টাব্দের ৮ আগস্ট এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ইরাব) নেতাদের সঙ্গে আলাপকালে তৎকালীন গণশিক্ষা মন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার জানিয়েছিলেন, আর কোনো প্রাথমিক বিদ্যালয় সরকারি করা হবে না। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকেও একাধিকবার আর কোনো প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করা হবে বলে ঘোষণা দেয়া হয়েছে।   

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0028979778289795