চুয়েটের দুই ছাত্রের মৃ*ত্যুর পর ভা*ঙচুর, বাসে আ*গুন

দৈনিক শিক্ষাডটকম, চট্টগ্রাম |

দৈনিক শিক্ষাডটকম, চট্টগ্রাম: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই ছাত্র নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরেক শিক্ষার্থী। এদিকে, এই ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও বাসে আগুন দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সোমবার (২২ এপ্রিল) বিকেল ৩টার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের সেলিমা কাদের কলেজগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন পুরকৌশল বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী শান্ত সাহা এবং ২১ ব্যাচের শিক্ষার্থী তৌফিক হোসেন। তাদের মধ্যে শান্ত নরসিংদীর কাজল সাহার ছেলে এবং তৌফিক নোয়াখালীর সুধারামের নিউ কলেজ রোড এলাকার মোহাম্মদ দেলোয়ারের ছেলে। আহত জাকারিয়া একই বিভাগের ২১ ব্যাচের শিক্ষার্থী, তবে তার ঠিকানা জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই শিক্ষার্থীরা মোটরসাইকেলে রাঙ্গুনিয়া থেকে চুয়েটের দিকে যাচ্ছিলেন। সেলিমা কাদের কলেজ গেট এলাকায় শাহ আমানত পরিবহনের একটি বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়।

রাঙ্গুনিয়া মডেল থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, দুর্ঘটনার পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠালে সেখানে দুজনের মৃত্যু হয়। বাসটি আটক করে থানায় নেওয়া হয়েছে।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে বিকেল ৫টার পর থেকে চুয়েট গেট এলাকায় শিক্ষার্থীরা সড়কে ব্যারিকেড দিয়ে সন্ধ্যা পর্যন্ত বিক্ষোভ করেন। এ সময় তারা চারটি বাস আটক করেন। রাত সাড়ে ৮টার দিকে শাহ আমানত পরিবহনের একটি বাসে আগুন লাগিয়ে দেন উত্তেজিত শিক্ষার্থীরা। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়ে চুয়েটের ছাত্রকল্যাণ উপপরিচালক সাইফুল ইসলাম বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। সুষ্ঠু তদন্তের ব্যবস্থা করে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

চুয়েটের উপপরিচালক (জনসংযোগ) ফজলুর রহমান জানান, আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0025649070739746