চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ২২ হাজারের বেশি শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া শেষ মাত্র ৪ হাজার ৭৩০ জন প্রার্থীকে চূড়ান্ত সুপারিশ করা হয়েছে। বুধবার রাত থেকে প্রার্থীরা চূড়ান্ত সুপারিশের এসএমএস পাওয়া শুরু করেছেন। রাতে এনটিআরসিএর এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ১৫ হাজার ১৬৩ পদে বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করা প্রার্থীদের এবং ৭ হাজারের বেশি দ্বিতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদে ১১ হাজার ৭৬৯ জন নিবন্ধিত প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচিত করেছিলো এনটিআরসিএ। কিন্তু প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের বেশিরভাগ যোগদান করতে চাচ্ছেন না। তাই ৪ হাজার ৭৩০ জনকে চূড়ান্ত সুপারিশ করা হয়েছে। তাদের মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত ৩ হাজার ৮১৯ জন ও দ্বিতীয় ধাপে সুপারিশে নির্বাচিত ৯১১ জন প্রার্থী চূড়ান্ত সুপারিশ পেয়েছেন। 

বিশেষ গণবিজ্ঞপ্তিতে এমপিও পদে ৩ হাজার ৪৬৩ জন এবং ননএমপিও পদে ৩৫৬ জন নিয়োগ সুপারিশ পেয়েছেন। আর দ্বিতীয় ধাপে সুপারিশের জন্য নির্বাচিতদের মধ্যে ৭০৪ জন এমপিও পদে ও ২০৭ জন ননএমপিও পদে নিয়োগ সুপারিশ পেয়েছেন।

এনটিআরসিএর এক কর্মকর্তা বুধবার রাতে দৈনিক শিক্ষাডটকমকে জানান, বিশেষ গণবিজ্ঞপ্তি ও দ্বিতীয় ধাপে নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ করা হয়েছে। প্রার্থীরা এসএমএস পাওয়া শুরু করেছেন। 

জানতে চাইলে হামিদুর রহমান নামের এক প্রার্থী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তির সুপারিশ পেয়েছি। চূড়ান্ত সুপারিশের এসএমএস এসেছে। 

 

আবদুল্লাহ নামের দ্বিতীয় ধাপের সুপারিশের জন নির্বাচিত এক প্রার্থী দৈনিক শিক্ষাডটকমকে জানান, চূড়ান্ত সুপারিশের এসএমএস পেয়েছি। 

প্রসঙ্গত, গত জুন মাসে বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে ১১ হাজার ৭৬৯ জন  নিবন্ধিত প্রার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত হয়েছিলেন। বিশেষ গণবিজ্ঞপ্তিতে শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৭৫২ জন। আর তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদগুলোতে দ্বিতীয় ধাপের সুপারিশের জন্য নির্বাচিত হয়েছেন ৭ হাজার ১৭ জন প্রার্থী।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041179656982422