ছাত্রলীগের ১৯ নেতাকর্মীকে বহিষ্কার

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

এক রাতে সংগঠনের ১৯ জন নেতাকর্মীকে বহিষ্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগ। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাতে পৃথক পৃথক দুটি বিজ্ঞপ্তিতে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।  

দলটির দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত ওই দুই বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তবে নেতাকর্মীদের বহিষ্কারের সুনির্দিষ্ট কোনো কারণ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে, 'সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে সংগঠনের শৃঙ্খলা ও মর্যাদা পরিপন্থী কার্যকলাপে লিপ্ত হওয়ার অভিযোগে' তাদের বহিষ্কার করা হলো।

গত রাতে প্রথমে ১০ জনকে বহিষ্কার করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ছাত্রলীগ। তারা হলেন জোবায়ের দৌলা রিওন (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা), এমরান হোসেন মামুন (যুগ্ম-সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা), শাওন ঘোষ (যুগ্ম-সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা), এ. এইচ. এম. অপু হোসেন (যুগ্ম-সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা), আবিদুর রহমান (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা), রকিবুল হাসান রকি (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা), রাফিউল হাসান (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা), সাদিক ইকবাল (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা), মোহাম্মদ উল্লাহ রাব্বু (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা) এবং মোঃ আপেল মাহমুদকে (যুগ্ম-আহ্বায়ক, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দুয়া উপজেলা শাখা, নেত্রকোনা)।

এক কিছুক্ষণ পর আরো একটি বহিষ্কারাদেশ প্রকাশ করে ছাত্রলীগ। এতে ৯ জনকে বহিষ্কার করা হয়। তারা হলেন ইভান (কর্মী, বাংলাদশ ছাত্রলীগ, সরকারি তিতুমীর কলেজ শাখা), মিশুক (কর্মী, বাংলাদশ ছাত্রলীগ, সরকারি তিতুমীর কলেজ শাখা), অপু (কর্মী, বাংলাদশ ছাত্রলীগ, সরকারি তিতুমীর কলেজ শাখা), রাজু (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, সরকারি বাঙলা কলেজ শাখা), শাহাদাত (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখা), সাজ্জাদ (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখা), রাশেদ (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখা), মোরশেদ (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখা) ও আব্দুল্লাহ (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখা)।

সাময়িক বহিষ্কৃতদের বিরুদ্ধে কেন পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে না সেই মর্মে লিখিত জবাব চাওয়া হয়েছে। আগামী সাত দিনের মধ্যে প্রত্যেককে ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তরে লিখিত জবাব দিতে বলা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0036070346832275