ছাত্রীকে ধর্মান্তরিত করার অভিযোগে শিক্ষক গ্রেফতার

দৈনিকশিক্ষা ডেস্ক |

১৮ বছরের ছাত্রীকে অপহরণ করে তাকে ধর্মান্তরিত করতে চাওয়ার অভিযোগ ওঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। মীরাটের বাসিন্দা ওই অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, অভিযুক্তের নাম আমন। তার কাছে পড়তে আসতেন ওই ছাত্রী। কোচিং ক্লাসে ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয় দুজনের। অভিযোগ, এরপরই ছাত্রীকে তার সঙ্গে পালিয়ে যাওয়ার পরামর্শ দেয় আমন। ধর্ম পাল্টে তাকে বিয়ে করার জন্য চাপ দিতে থাকে। ছাত্রীটি রাজি না হলে তার ভাইকে মেরে ফেলার হুমকি দেয় আমন।

ভয় পেয়ে শেষ পর্যন্ত আমনের প্রস্তাবে রাজি হন ওই ছাত্রী। এরপরই গত মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুজনে পালিয়ে যায় দিল্লিতে। মেয়ে নিখোঁজ হওয়ার পর থেকেই তাকে খুঁজতে শুরু করেন ওই ছাত্রীর বাবা-মা। কিন্তু কোনও সন্ধান না পেয়ে শেষ পর্যন্ত পুলিশের কাছে যান তারা।

অবশেষে দিল্লি থেকে আটক করা হয় অভিযুক্ত শিক্ষক ও তার ছাত্রীকে। তদন্তকারী পুলিশ কর্মকর্তা ওই সংবাদমাধ্যমকে জানান, ‘দুজনকে মীরাটে ফিরিয়ে আনার পরে আমনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আগেই ভারতীয় দণ্ডবিধির ৩৬২ ধারায় অপহরণের অভিযোগ আনা হয়েছিল। এবার তার সঙ্গে উত্তরপ্রদেশের ধর্মান্তকরণ বিরোধী আইনের বিষয়টিও রাখা হয়েছে।’

ওই ছাত্রী জানান, আমন তাকে জোর করে দিল্লির এক মসজিদে নিয়ে গিয়ে ধর্মান্তরিত করতে চেয়েছিলেন।

দেশের মধ্যে প্রথম রাজ্য হিসেবে ‘লাভ জেহাদ’ বিরোধী আইন চালু করেছে উত্তরপ্রদেশের যোগী সরকার। রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল ‘লাভ জেহাদ’ বিরোধী অর্ডিন্যান্সে সম্মতি দেওয়ার পর তা আইনে পরিণত হয়। এই আইনে অভিযুক্তের ৩ থেকে সর্বাধিক ১০ বছরের সাজা হতে পারে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0029029846191406