ছাত্রীর সঙ্গে প্রেম, প্রভাষক-পিয়ন বরখাস্ত

দৈনিক শিক্ষাডটকম, কুড়িগ্রাম |

দৈনিক শিক্ষাডটকম, কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী ডিগ্রি কলেজের ছাত্রীর সঙ্গে প্রেম ও বিয়ের পরিকল্পনা করার অভিযোগে একই কলেজের এক ইংরেজি প্রভাষককে সাময়িকভাবে বরখাস্ত করেছে কলেজ কর্তৃপক্ষ। এতে সহযোগিতাকারী এ কলেজের পিয়নকেও সাময়িক বরখাস্ত করা হয়ছে।  

শিক্ষক ও ছাত্রী প্রেম করে ওই পিয়নের বাড়িতে গোপনে বিয়ে করতে গিয়েছিলেন। মেয়ের অভিভাবকরা বিষয়টি টের পেয়ে তাকে উদ্ধার করে বাড়ি নিয়ে যায়। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা শহরে অবস্থিত ফুলবাড়ী ডিগ্রি কলেজের ইংরেজি প্রভাষক এইচএসসি পরীক্ষার্থীকে প্রাইভেট পড়াতেন। এ সুযোগে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমের সম্পর্ককে বিয়েতে দিতে রাজি হন দুজনই। এরই পরিপ্রেক্ষিতে গত ১৮ এপ্রিল কলেজের পিয়ন জিয়ার সহযোগিতায় তার বাড়িতে ওই ছাত্রীকে বিয়ে করতে যান প্রভাষক। 

এরপর কাজী এসে বিয়ে পড়ার মুহূর্তে ওই কলেজছাত্রীর পরিবারের লোকজন জানতে পেরে তাকে উদ্ধার করে। পরে বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক ছাত্রীর অভিভাবক জানান, ঘটনার দুই দিন পর ওই প্রভাষক ও পিয়নের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য কলেজ সভাপতি ও অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন তারা। তারই পরিপ্রেক্ষিতে কলেজ পরিচালনা পর্ষদের সভায় দুজনকে সাময়িকভাবে বরখাস্ত করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক বলেন, ‘ফুলবাড়ী উপজেলার কলেজে এ ধরনের ঘটনা আমরা আশা করিনি। আমাদের মেয়েরাও এই কলেজে লেখাপড়া করে। মেয়েদের নিয়েও আমরা খুবই চিন্তিত হয়ে পড়েছি।’

অভিযুক্ত ইংরেজি প্রভাষক বলেন, ‘আমাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আমার কাছে জবাব চেয়েছে আমি বিষয়টিতে জবাব দেব।’

ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু জানান, অভিভাবকের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত ওই দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত চলমান। তদন্ত রিপোর্ট অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

কলেজের গভর্নিং বডির সভাপতি আজিজার রহমান মাস্টার বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলে আমরা তাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করেছি, আগামী ১০ দিনের মধ্যে সন্তোষজনক জবাব না পেলে তাদের স্থায়ী বরখাস্ত করা হবে।’


পাঠকের মন্তব্য দেখুন
কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0024449825286865