ছাত্রের মারধরে নিহত শিক্ষকের বৃদ্ধা মা শোকে বাকরুদ্ধ, বিচার চান স্বজনরা

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি |

ছাত্রের মারধরে প্রভাষক উৎপল কুমার সরকারের মৃত্যুর খবর পেয়ে শোকে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তার বৃদ্ধা মা গীতা রানী। শিক্ষক উৎপলের মরদেহ গতকাল সোমবার রাতে উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর ইউনিয়নের এলংজানী গ্রামে তার নিজ বাড়িতে পৌঁছালে সেখানে এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। বৃদ্ধা মা গীতা রানীসহ পরিবারের স্বজন ও প্রতিবেশীদের কান্নায় ভারি হয়ে ওঠে আশপাশের বাতাস। কাঁদতে কাঁদতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন মা। অকালে সন্তান হারানোর শোক যেন কোনোভাবেই সামাল দিতে পারছেন না গীতা রানী।

শিক্ষক উৎপলকে নৃশংসভাবে পিটিয়ে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার মৃত্যু হয়। এ ঘটনার সঙ্গে জড়িত শিক্ষার্থীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন উৎপলের স্বজন ও স্থানীয়রা।

উৎপলের ছোট ভাইয়ের স্ত্রী মলি রানী সরকার জানান, উৎপল কুমারের মরদেহ ঢাকার সাভার থেকে সোমবার রাত ১০টার দিকে গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। রাতেই পার্শ্ববর্তী লাহিড়ী মোহনপুর শশ্মানে তার শেষকৃত্যের অনুষ্ঠান সম্পন্ন করা হয়। তিনি পরিবারের পক্ষ থেকে এ মর্মান্তিক হত্যাকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের শাসন করায় যদি শিক্ষককে এভাবে করুণ মৃত্যুবরণ করতে হয় তাহলে দেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আর শৃঙ্খলা থাকবে না। নষ্ট হবে শিক্ষার পরিবেশ।’

উৎপল উল্লাপাড়া উপজেলার এলংজানী গ্রামের মৃত অজিত সরকারের ছেলে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করে ১০ বছর ধরে আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুস আলী স্কুল ও কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে চাকরি করে আসছিলেন। উৎপল প্রতিষ্ঠানের শৃঙ্খলা কমিটির সভাপতি হিসেবে বিভিন্ন সময় উচ্ছৃঙ্খল ঘটনার সাথে জড়িত শিক্ষার্থীদের শাসন ও বিচার করতেন।

গত শনিবার ওই শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের ফুটবল খেলা হচ্ছিলো। প্রভাষক উৎপল মাঠের এক পাশে দাঁড়িয়ে খেলা দেখছিলেন। এসময় ওই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র আশরাফুল ইসলাম জিতু হামলা চালিয়ে ক্রিকেট ব্যাট ও স্ট্যাম্প দিয়ে উৎপলকে বেধড়ক মারধর করে। গুরুতর অবস্থায় তাকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল সোমবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0055081844329834