ছাত্রের লা*শ খালে ফেলেন শিক্ষক

দৈনিক শিক্ষাডটকম, বরিশাল |

বরিশালের বানারীপাড়ায় শিক্ষক হাফেজ রায়হানের বিরুদ্ধে ইয়াসিন (১৫) নামে এক ছাত্রকে হত্যার পর লাশ গুম করতে খালে ফেলার অভিযোগ উঠেছে। ১৮ অক্টোবর ওই ছাত্রের লাশ স্থানীয় আউয়ার খাল থেকে উদ্ধার করে পুলিশ।  এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে । হত্যায় জড়িতদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নিতে স্থানীয়রা উপজেলার আউয়ার বাজারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন।

নিহত ইয়াসিন উপজেলার তালপ্রসাদ গ্রামের মৃত সৈয়দ সিরাজুল হকের ছেলে।

নিহতের সহপাঠী আউয়ার দারুল উলুম মাদ্রাসা-এতিমখানার শিক্ষার্থী মোমিনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়।  ভিডিওতে ঘটনার প্রত্যক্ষ সাক্ষী হিসাবে দাবি করে মমিন রায়হানের বিরুদ্ধে অভিযোগ করেন, ১৭ অক্টোবর দুপুরে তিনি (রায়হান) ইয়াসিনসহ সহপাঠীদের দিয়ে মাদরাসার নিচু স্থান ভরাট করছিলেন। তখন ইয়াসিন শারীরিকভাবে ক্লান্ত হয়ে পড়ায় মাদরাসার সামনে বসে বিশ্রাম নিচ্ছিল। ওই মাদ্রাসাশিক্ষক তাকে বসে থাকতে দেখে মারধর করেন। এক পর্যায়ে ওই শিক্ষার্থী মাদরাসার চৌকাঠের ওপর ছিটকে পড়ে মাথায় গুরুতর আঘাত পায়।

তিনি ওই শিক্ষার্থীকে হাসপাতালে না নিয়ে মাদ্রাসার পার্শ্ববর্তী একটি কক্ষে আটকে রাখেন। পরে রায়হান সেখান থেকে ওই শিক্ষার্থীর লাশ পার্শ্ববর্তী আউয়ার খালে ফেলে দেন।

এ ঘটনার পর কর্তৃপক্ষ মাদরাসা ছুটি ঘোষণা করে এবং বিষয়টি কারও কাছে না বলার জন্য শিক্ষার্থীদের নির্দেশ দেয়। ওই মাদ্রাসার সুপার আব্দুর রব মিয়া বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা করেন।

 বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিন উদ্দিন যুগান্তরকে বলেন, লাশের সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া শিশু শিক্ষার্থীর ভিডিও তদন্ত করেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
প্রসঙ্গ ব্যর্থ রাষ্ট্র : ড. আলী রিয়াজের সেই সাক্ষাৎকার - dainik shiksha প্রসঙ্গ ব্যর্থ রাষ্ট্র : ড. আলী রিয়াজের সেই সাক্ষাৎকার প্রাথমিকে সৃষ্টি হচ্ছে ৯ হাজার ৫৭২ সহকারী প্রধান শিক্ষকের পদ - dainik shiksha প্রাথমিকে সৃষ্টি হচ্ছে ৯ হাজার ৫৭২ সহকারী প্রধান শিক্ষকের পদ স্কুলে না এসেও নিয়মিত বেতন নিতেন সাবেক ভূমিমন্ত্রীর স্ত্রী - dainik shiksha স্কুলে না এসেও নিয়মিত বেতন নিতেন সাবেক ভূমিমন্ত্রীর স্ত্রী পিএসসির ভাবমূর্তি ফিরিয়ে আনতে সততার সঙ্গে কাজ করতে হবে: চেয়ারম্যান - dainik shiksha পিএসসির ভাবমূর্তি ফিরিয়ে আনতে সততার সঙ্গে কাজ করতে হবে: চেয়ারম্যান শাহবাগে অনশনে ৩৫ প্রত্যাশীরা - dainik shiksha শাহবাগে অনশনে ৩৫ প্রত্যাশীরা শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির শিক্ষক নিবন্ধন ভাইভার পরামর্শ: পর্ব ২ - dainik shiksha শিক্ষক নিবন্ধন ভাইভার পরামর্শ: পর্ব ২ আবারো চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন এইচএসসিতে ফেল করা শিক্ষার্থীরা - dainik shiksha আবারো চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন এইচএসসিতে ফেল করা শিক্ষার্থীরা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক please click here to view dainikshiksha website Execution time: 0.0030050277709961