জবির বাংলা বিভাগ চেয়ারম্যানের স্থায়ী বহিষ্কারের দাবি

দৈনিক শিক্ষাডটকম, জবি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসের পদত্যাগ ও বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারসহ মোট ১১ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। সোমবার বাংলা বিভাগের সামনে এ বিক্ষোভ মিছিল করেন তারা।

বিক্ষোভে শিক্ষার্থীরা বলেন, অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস জুলাই বিপ্লবে সরাসরি ছাত্রদের বিপক্ষে অবস্থান নেন ও স্বৈরাচারী খুনির দোসর হয়ে বিভিন্ন কলাম লেখেন। তিনি শিক্ষার্থীদের নানাভাবে হয়রানি করেন ও ছাত্র আন্দোলন দমনে সর্বোচ্চ সচেষ্ট ছিলেন।

তাই বাংলা বিভাগের শিক্ষার্থীরা এ রকম একজন খুনির দোসর শিক্ষককে আর বিভাগে চায় না। অনতিবিলম্বে তার পদত্যাগ ও বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার চান তারা। 
বাংলা বিভাগের শিক্ষার্থী হাসান সজীব বলেন, মিল্টন বিশ্বাস একজন খুনির দোসর। তাকে আমরা আমাদের বিভাগে চাই না। তিনি কখনো নিয়মিত ক্লাস নিতেন না ও বিভাগের শিক্ষার্থীদের বিভিন্নভাবে হেনস্তা করতেন। 

বিভাগের নজরুল ইসলাম নামে আরেক শিক্ষার্থী বলেন, ছাত্র আন্দোলন দমন করার জন্য তিনি শিক্ষার্থীদের বিরুদ্ধে অনেক কলাম লিখেছিলেন। তিনি স্বৈরাচারী খুনির একজন দালাল ছিলেন।

এ ছাড়া শিক্ষার্থীরা বাংলা বিভাগ সংস্কারের জন্য অন্যান্য দাবি তোলেন। সেখানে বিভাগের নানা সমস্যাগুলো তুলে ধরে তার দ্রুত সমাধান চান।


পাঠকের মন্তব্য দেখুন
হারুনের নির্যাতনের লোমহর্ষক ঘটনার বর্ণনা দিলেন সমন্বয়ক বাকের - dainik shiksha হারুনের নির্যাতনের লোমহর্ষক ঘটনার বর্ণনা দিলেন সমন্বয়ক বাকের সপ্তাহে সাত দিনই হাফ পাস সুবিধা পাবেন শিক্ষার্থীরা - dainik shiksha সপ্তাহে সাত দিনই হাফ পাস সুবিধা পাবেন শিক্ষার্থীরা ছাত্র আন্দোলন হয়ে উঠেছিলো গণমানুষের কণ্ঠস্বর : ঢাবি শিবির সভাপতি - dainik shiksha ছাত্র আন্দোলন হয়ে উঠেছিলো গণমানুষের কণ্ঠস্বর : ঢাবি শিবির সভাপতি সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ নিয়ে যা বললো পিএসসি - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ নিয়ে যা বললো পিএসসি দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর সেই ডিডি রেবেকাকে ওএসডি - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর সেই ডিডি রেবেকাকে ওএসডি এবার অটোপাস চান ডিগ্রি শিক্ষার্থীরা - dainik shiksha এবার অটোপাস চান ডিগ্রি শিক্ষার্থীরা ত্রৈমাসিক মাল্টিমিডিয়া ক্লাসের প্রতিবেদন পঠানোর নির্দেশ - dainik shiksha ত্রৈমাসিক মাল্টিমিডিয়া ক্লাসের প্রতিবেদন পঠানোর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0057680606842041