জাতীয় পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন শিক্ষামন্ত্রীর

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুরের কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন উড়িয়ে জাতীয় পাঠ্যপুস্তক উৎসব-২০২৩ উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে কয়েক হাজার শিক্ষার্থীর উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে এ বই উৎসব উদ্বোধন করেন তিনি।  

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক আনিছুর রহমান ও পুলিশ সুপার কাজী শফিকুল আলম প্রমুখ।

সকাল থেকে বই উৎসবে যোগ দেয় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী।

সকাল সাড়ে ১০টার দিকে বিদ্যালয় মাঠে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। 
 
করোনা মহামারির কারণে গত দুই বছর কোনো উৎসব অনুষ্ঠিত হয়নি। এবার উৎসবে যোগ দিয়ে নিজের আনন্দ প্রকাশ করে মঞ্চে বক্তব্য দেন কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মোছা. ইলমা আক্তার। সে বলে, ‘বই ছাড়া শ্রেণিকক্ষ, প্রাণ ছাড়া দেহ একই। আজ বছরের প্রথম দিন হাতে নতুন বই পেয়ে কী যে আনন্দ হচ্ছে তা বলে বোঝাতে পারবো না। আমরা সবাই (শিক্ষার্থী) আনন্দিত।’

গাজীপুর জেলার প্রাথমিক পর্যায়ে প্রধম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট ৬ লাখ ১২ হাজার ৩৫১ জন শিক্ষার্থীর হাতে ২৫ লাখ ৪০ হাজার ২৩৪টি পাঠ্যপুস্তক ও মাধ্যমিক পর্যায়ে ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত মোট ৬ লাখ ৯২ হাজার ৭৩০ জন শিক্ষার্থীর হাতে ৮৭ লাখ ৭৬ হাজার ৬৮৯টি পাঠ্যপুস্তক তুলে দেওয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0033371448516846