জাতীয়করণের দাবিতে শিক্ষকদের আন্দোলন চলবে : বিটিএ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

আগামীকাল বৃহস্পতিবার রাজধানীতে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে বড় দুইটি রাজনৈতিক দল। একই দিনে সমাবেশ ডেকেছে বিএনপি ও আওয়ামী লীগ। বিএনপির মহাসমাবেশ আর আওয়ামী লীগের শান্তি সমাবেশ। একই দিন অন্যান্য দলও রাজনৈতিক কর্মসূচি ঘোষণা করেছে। এমন পরিস্থিতিতে জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের বুধবারের মধ্যে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। কিন্ত আন্দোলনরত শিক্ষক সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) নেতারা জানিয়েছেন, শিক্ষক আন্দোলন চলবে। বুধবার বিকেলে দৈনিক শিক্ষাডটকমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বিটিএর সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ। 

তিনি বলেন, জাতীয়করণের ঘোষণা না আসা পর্যন্ত শিক্ষকদের আন্দোলন চলবে। আমরা জাতীয়করণের সুস্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত বা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ না আসা পর্যন্ত শিক্ষকদের অবস্থান কর্মসূচি চলবে।

বুধবার মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে বিটিএর ব্যানারে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকদের ১৬ তম দিনের অবস্থান কর্মসূচি চলছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা কয়েক হাজার শিক্ষক জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান করছেন। 

এদিন দুপুরে রাজধানীর রাজধানী ইডেন মহিলা কলেজের ১৫০ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন ও পুকুরের পাড় বাঁধাই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আন্দোলনরত শিক্ষকদের আজকের মধ্যে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান। 

তিনি বলেন, বিরোধী দল যেভাবে এগুচ্ছে আর তারা যেখানেই কোনো কর্মসূচি পালন করছেন সেখানেই আরাজক পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। আগামীকাল যদি সেরকম কোনো পরিস্থিতি তৈরি হয়। সে দায়িত্ব কারা নেবে। সে দায়িত্ব কি শিক্ষক নেতৃবৃন্দ নিতে পারবেন। আমি বলছি, শিক্ষকরা যেনো আজকের মধ্যে ক্লাসে ফিরে যান। আমরা তাদের দাবির পক্ষ কাজ শুরু করেছি। যদি তারা মনে করেন কাজ হচ্ছে না তার আবার আসতে পারেন। যখন আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) এখানে একটা সমস্যা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে, সেখানা যারা শিক্ষকদের এখানে বসিয়ে রাখছেন তাদের উদ্দেশ্য কি? তারা শিক্ষকদের জিম্মি করে অন্য কোনো কিছুতে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এটা বন্ধ করা উচিত। 

শিক্ষার সব খবর সবারআগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0049591064453125