জীবন–মৃত্যুর সন্ধিক্ষণে পেলে

দৈনিকশিক্ষা ডেস্ক |

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় উপশমসেবা দেওয়া হচ্ছে ফুটবল কিংবদন্তি পেলেকে। তার শরীরে কেমোথেরাপি কাজ না করাতেই মূলত এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমগুলো।

এর আগে গত বৃহস্পতিবার ক্যানসারের সঙ্গে লড়তে থাকা পেলেকে হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তার অসুস্থতা কতটা জটিল, তা নিয়েও তৈরি হয় ধোঁয়াশা। ইএসপিএন ব্রাজিল পেলের অবস্থা উদ্বেগজনক বললেও সে খবর সঠিক নয় বলে জানান পেলের মেয়ে কেলি নাসিমেন্তো। ইনস্টাগ্রামে তিনি লিখেছিলেন, তার বাবার শারীরিক অবস্থা নিয়ে সংবাদমাধ্যমে যে খবর দেওয়া হচ্ছে, তা সত্য নয়। নিয়মিত পরীক্ষা-নিরীক্ষার জন্য এই কিংবদন্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

তবে ইএসপিএন ব্রাজিল তাদের সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, পেলের শরীর ফুলে যাওয়ায় তাঁকে আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও কিছু পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে তার অসুস্থতা কতটা জটিল, তা নিশ্চিত হওয়া যাবে। পাশাপাশি পেলে হৃদ্‌রোগজনিত সমস্যাতেও ভুগছেন বলে জানানো হয়।

পেলের অসুস্থতার এ খবরে উদ্বেগও প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিতে শুরু করেন তার ভক্তরা। এমনকি কাতারে কাল ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের ম্যাচে দলটির সমর্থকেরা গ্যালারি থেকে পোস্টার হাতে পেলেকে দ্রুত সেরে ওঠার জন্য শুভকামনা জানান। পেলের বিশাল জার্সি নিয়ে মাঠে আসেন তারা।

এর মধ্যে গতকাল ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’ জানিয়ে প্রার্থনা ও শুভকামনার জন্য ভক্তদের ধন্যবাদ জানান তিনবারের বিশ্বকাপজয়ী এই ফুটবলার।  তার এই পোস্টে ভক্তদের মধ্যেও ফিরে আসে স্বস্তি। তবে সেই স্বস্তি খুব বেশি সময় স্থায়ী হলো না। পরিস্থিতির অবনতি হওয়ায় এখন সংকটাপন্ন অবস্থায় আছেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার

লম্বা সময় ধরে ক্যানসারের সঙ্গে লড়ছেন পেলে। গত বছরের সেপ্টেম্বরে ৮২ বছর বয়সী এই ফুটবল কিংবদন্তির শরীর থেকে টিউমার অপসারণ করা হয়। তবে এরপরও তার শারীরিক অবস্থার বিশেষ উন্নতি হয়নি। চলতি বছরই একাধিকবার হাসপাতালে ভর্তি হন তিনবারের বিশ্বকাপজয়ী এই তারকা। এখন তার শরীরে কেমোথেরাপি আর কাজ করছে না।


পাঠকের মন্তব্য দেখুন
এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.00295090675354