জেলা শিক্ষা অফিসার অনুপস্থিত, ভোগান্তিতে শিক্ষকরা

দৈনিক শিক্ষাডটকম, দিনাজপুর |

দৈনিক শিক্ষাডটকম, দিনাজপুর : দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম তিনদিন থেকে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। জেলা শিক্ষা অফিসার অফিসে না থাকায় ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন কাজের জন্য দূর-দূরান্ত থেকে আসা শিক্ষকরা। মঙ্গলবার দুপুরে সরেজমিনে দিনাজপুর জেলা শিক্ষা অফিসে গিয়ে শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলামকে পাওয়া যায়নি। সেখানে অফিস সহায়ক শফিউল আলমের সাথে কথা বলে জানা যায়, জেলা শিক্ষা অফিসার (ডিইও) তিনদিনের ছুটিতে আছেন। বর্তমানে তিনি ঢাকায় অবস্থান করছেন। জেলা শিক্ষা অফিসারের দায়িত্বে দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভিন রয়েছেন।

এ বিষয়ে একাধিক বার যোগাযোগ করা হলে দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভিনকে পাওয়া যায়নি। 

এদিকে দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার নখৈর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (শরীর চর্চা) মো. জামিল হোসেন জানান, দিনাজপুর জেলা শিক্ষা অফিসারের কাছে একটি প্রত্যায়নপত্র নিতে এসেছিলাম। জেলা শিক্ষা অফিসার না থাকায় ফিরে যাচ্ছি। প্রত্যায়নপত্রটি খুবই জরুরি প্রয়োজন, তাই এসেছিলাম। এই কাজের জন্য আবার কাল আসতে হবে। 

একই উপজেলার শংকর কাকড়া নদী রাবার ড্যাম নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অনন্ত কুমার তার এমপিও'র কাজে আসলে জেলা শিক্ষা অফিসারকে না পেয়ে ফিরে যেতে হয়েছে।  দিনাজপুর জেলা শিক্ষা অফিসার না থাকায় অনন্ত ও জামিলের মতো দূর-দূরান্ত থেকে আসা অনেক শিক্ষককে ফিরে যেতে দেখা যায়।

এ বিষয়ে দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম জানান, আমি পারিবারিক কারণে তিন দিনের ছুটিতে আছি। আমি ছুটির চিঠি ডিডির মেইলে দিয়েছি, তিনি হয়তোবা চেক করেননি। দূর-দূরান্ত থেকে আসা শিক্ষকদের ফিরে যাওয়ার বিষয়ে তিনি জানান, জেলা শিক্ষা অফিসারের দায়িত্বে দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভিন রয়েছেন। তার কাছেই যেতে পারেন তারা। 

দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলামের ছুটির বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর আঞ্চলের উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম জানান, দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম তো ছুটি নেননি। তিনি তার কর্মস্থলেই থাকার কথা। সে কর্মস্থলে আছে কিনা আমি রংপুর থেকে কিভাবে দেখবো। তারপরও বিষয়টি দেখা হচ্ছে।


পাঠকের মন্তব্য দেখুন
এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা - dainik shiksha চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? - dainik shiksha স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার - dainik shiksha কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0024271011352539