জৈন্তাপুরে শিশুসহ রোহিঙ্গা দম্পতিকে আটক করলো জনতা

জৈন্তাপুর প্রতিনিধি |

সিলেটের জৈন্তাপুর উপজেলার জৈন্তাপুর ইউনিয়নের আসামপাড়া গ্রাম থেকে দুই শিশুসহ রোহিঙ্গা দম্পতিকে আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টায় উপজেলার জৈন্তাপুর ইউনিয়নের আসামপাড়া গ্রাম (সিলেট-তামাবিল) মহাসড়কে ওই রোহিঙ্গা দম্পতি জনতার নজরে আসে। স্থানীয়রা জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তায় সন্দেহ হয়। ভাষাগত পার্থক্যের কারণে সন্দেহ হলে শ্রীপুর বিজিবি ক্যাম্পে খবর দেয়া হয়।

সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা এসে শিশুসহ রোহিঙ্গা দম্পতির ৪ সদস্যকে তাদের হেফাজতে নেয়। পরে জিজ্ঞাবাদের মাধ্যমে তাদের কাছ থেকে রোহিঙ্গা পরিচয়পত্র উদ্ধার করে। এসময় আটক দম্পতি তারা রোহিঙ্গা নাগরিক বলে স্বীকার করেন। 

পরিচয়পত্র সূত্রে জানা গেছে, বাংলাদেশ সরকারের নিবন্ধিত মিয়ানমারের এই নাগরিকরা ইউএনএইচসিআরের সঙ্গে সংশ্লিষ্ট। আটককৃতরা হলেন, মিয়ানমারের নজির আহমদের ছেলে শরিয়ত উল্লাহ (৩৪), তার স্ত্রী তসলিমা বিবি (২২), তাদের দুই মেয়ে শরিফা আক্তার (৪) এবং শামিমা আক্তার (২)। 

স্থানীয় জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের ২নম্বর ওয়ার্ডের সদস্য মো. আব্দুস সালাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, রাত ১০টায় সংবাদ পেয়ে শ্রীপুর ক্যাম্পে গিয়ে বিজিবি সদস্যদের সঙ্গে কথা বলে জানতে পারি তারা মিয়ানমারের নাগরিক এবং বাংলাদেশ সরকারের শরনার্থী ক্যাম্পের সদস্য। পরে বিজিবি আটক রোহিঙ্গাদের জৈন্তাপুর মডেল থানায় হস্তান্তর করলে পুলিশ তাদের হেফাজতে নেয়।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, তাদের ঘোরাফেরা দেখে স্থানীয়দের সন্দেহ হলে তাদেরকে বিজিবির হাতে তুলে দেয়। পরে তথ্য যাচাই-বাছাই করে বিজিবি তাদেরকে আমাদের কাছে হস্তান্তর করে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় চট্টগ্রামের রোহিঙ্গা ক্যাম্পে শিশুসহ রোহিঙ্গা দম্পতিকে পাঠানো হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031459331512451