টাইম মেশিন দিয়ে অতীতে যেতে পারলে, প্রতিটি মৃত্যুই ঠেকিয়ে দিতাম: তথ্য প্রতিমন্ত্রী

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মাদ আলী আরাফাত বলেছেন, সাম্প্রতিক ঘটনাপ্রবাহে শিক্ষার্থীদের ঢাল হিসাবে ব্যবহার করে যারা এসকল ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে প্রমাণ সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, আমরা যদি টাইম মেশিন দিয়ে অতীতে যেতে পারতাম তাহলে প্রতিটি মৃত্যুই ঠেকিয়ে দিতাম। বৃহস্পতিবার (১ আগষ্ট) দুপুরে সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে কথা বলার সময় এ মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীরা নয় সন্ত্রাসীরা হত্যা ও সহিংসতা করেছে। মৃত্যু ও সহিংসতার ঘটনায় আমরাও ক্ষতিগ্রস্থ। কোন নিরীহ শিক্ষার্থী যারা, সহায়তা করেছে আন্দোলনে,পানি বিতরণ করেছে তারা ও তাদের পরিবার যেন হয়রানির শিকার না হয়, এ ব্যপারে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, শিক্ষার্থীদের নয়, বরং সন্ত্রাসীদের ধরা হবে। চলমান আন্দোলনে রাজপথে এখন পর্যন্তও শিক্ষার্থীদের অবস্থানকে নির্দেশ করে প্রতিমন্ত্রী বলেন, আজও যারা রাস্তায় আছেন, তাদের প্রতি শ্রদ্ধা। দায়িত্বশীল ভূমিকা নিতে হবে যেন এই কর্মসূচিতে যেন তৃতীয়পক্ষকে সুযোগ না দেয়া হয়।

এসময় আইনশৃঙ্খলা বাহিনী ও সামাজিক যোগাযোগমাধ্যমের সমসাময়িক ভূমিকা নিয়েও মন্তব্য করেন প্রতিমন্ত্রী। বলেন, গুলি করার নির্দেশ ছিল না। কেউ যদি আইন ভঙ্গ করে থাকে তাহলে তার বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে। শিক্ষার্থীদের নিরাপত্তা দেয়া হয়েছে শুরু থেকেই। সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার ও গুজবও সাম্প্রতিক সহিংসতা বাড়িয়ে দিয়ে নেতিবাচক ভূমিকা পালন করেছে বলেও মন্তব্য করেন তিনি।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0046980381011963