টেরা-পের সঙ্গে নগদের চুক্তি, রেমিট্যান্স আসবে আরো সহজে

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রবাসীরা এখন আরো দ্রুত ও সহজে নগদের মাধ্যমে রেমিট্যান্স পাঠাতে পারবেন। বিশ্বের অন্যতম প্রসিদ্ধ পেমেন্ট নেটওয়ার্ক টেরা-পের সহজ সমাধানের মাধ্যমে বিভিন্ন দেশ থেকে প্রবাসীরা মুহূর্তে নগদে রেমিট্যান্স পাঠাতে পারবেন। উদ্ভাবন ও গ্রাহকদের জন্য সহজ সমাধান দেয়া এমএফএস নগদ লিমিটেড সম্প্রতি টেরা-পে-এর সঙ্গে চুক্তি করেছে। বর্তমানে বিশ্বের ২০০টি দেশে টেরা-পে-এর পেমেন্ট নেটওয়ার্ক বিস্তৃত। বৃহস্পতিবার নগদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।  

নগদ কর্তৃপক্ষ বলছে, বিশ্বের সবচেয়ে দ্রুতবর্ধনশীল এমএফএস নগদ আরো দ্রুত লেনদেন ব্যবস্থা গড়ার চেষ্টা করছে। এর ফলে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতি হাজারে সরকারি বোনাস ২৫ টাকাসহ সর্বোচ্চ নিরাপত্তা ও সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন প্রবাসী ও তাদের পরিবারের সদস্যরা। 

টেরা-পে সারা পৃথিবীতে তাদের সেবার কারণে বিখ্যাত। প্রতিষ্ঠানটি বিশ্বের ২৯টি বাজারে নিবন্ধিত এবং পরিচালিত হয়ে আসছে। বৈশ্বিক বিভিন্ন ব্যাংক, মোবাইল ওয়ালেট, মানি ট্রান্সফার অপারেটর, মার্চেন্ট এবং আর্থিক প্রতিষ্ঠানের সাথে কাজ করে থাকে। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি বৈশ্বিক অর্থনৈতিক অন্তর্ভূক্তি ও বিস্তৃত আর্থিক লেনদেন ব্যবস্থায় অবদান রাখছে। পাশাপাশি ভিসার স্ট্রাটেজিক বিনিয়োগ থাকার কারণে বৈশ্বিক লেনদেন এবং ক্ষুদ্র ও মাঝারি আকারের বাণিজ্যিক কার্যক্রমের পরিধি বৃদ্ধি করে চলেছে টেরা-পে। 

নগদ লিমিটেড ও টেরা-পে-এর মধ্যে কৌশলগত এই চুক্তির ফলে এখন বিশ্বের বিভিন্ন জায়গা থেকে বছরে সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা রেমিট্যান্স সেবা পাবেন প্রবাসীরা। টেরা-পে ও নগদের চুক্তির বিষয়ে দেশের অন্যতম নির্ভরযোগ্য বেসরকারি ব্যাংক ট্রাস্ট ব্যাংক লিমিটেড অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। নগদ লিমিটেড বাংলাদেশ ব্যাংক অনুমোদিত একটি রেমিট্যান্স সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে কার্যক্রম পরিচালনা করে আসছে।  

টেরা-পের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আম্বার সুর নগদ লিমিটেডের সঙ্গে চুক্তির বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, নগদের সঙ্গে উল্লেখযোগ্য এ চুক্তির মাধ্যমে বিদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা আরো দ্রুত ও নিরাপত্তার মাধ্যমে দেশে রেমিট্যান্স পাঠাতে পারবেন। দেশে রেমিট্যান্স পাঠানোর জন্য ওয়ালেট অন্যতম একটি মাধ্যম। টেরা-পের লক্ষ্যই হলো দ্রুত ও তাৎক্ষণিকভাবে গ্রাহকের কাছে রেমিট্যান্স পৌঁছে দেয়া। আমাদের ব্র্যান্ডের লক্ষ্য অর্জনের জন্য নগদ ভূমিকা রাখবে। আমরা জীবনকে সহজ করতে এবং ইন্টারঅপারেবিলিটি প্ল্যাটফর্মকে আরো গতি দিতে পেরে অত্যন্ত উদগ্রীব হয়ে আছি। 

এ চুক্তির বিষয়ে নগদের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, আমরা শুরু থেকে চেষ্টা করেছি মানুষের জীবন সহজ করার জন্য। পৃথিবীর অন্যতম বড় পেমেন্ট নেটওয়ার্ক টেরা-পে দিয়ে এখন প্রবাসী ভাই-বোনেরা মুহূর্তে নগদে রেমিট্যান্স আনতে পারবেন। প্রবাসী ও তাদের পরিবারের সদস্যদের জন্য এমন একটি উপহার দিতে পেরে আমরা আনন্দিত।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0026869773864746