ডিগ্রি পরীক্ষার ৩০ খাতা হারিয়ে যাওয়ার অভিযোগ

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজ কেন্দ্রের ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার ৩০টি উত্তরপত্রের একটি প্যাকেট হারিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। হারিয়ে যাওয়া প্যাকেটের মধ্যে রয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন ডিগ্রি দ্বিতীয় বর্ষের রাষ্ট্রবিজ্ঞানের ২৩টি এবং একই বর্ষের উদ্ভিদ বিজ্ঞানের ৭টি উত্তরপত্র। গতকাল ২৩ জুলাই এই দুটি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, পরীক্ষা শেষে গতকাল ২৩ জুলাই দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবার তানোর সদর পোস্ট অফিসের মাধ্যমে উত্তরপত্রগুলো সিলগালা করে রিসিভ কপি নেয় তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজ কর্তৃপক্ষ।

কিন্তু সন্ধ্যায় রাজশাহী মেইল প্রসেসিং সেন্টার থেকে কলেজ কর্তৃপক্ষকে জানানো হয় তানোর পোস্ট অফিস থেকে তাদের (রাজশাহী মেইল প্রসেসিং সেন্টার) অফিসে পৌঁছানোর রাস্তায় একটি প্যাকেটের উত্তরপত্র পড়ে গেছে। পরে আর সেগুলো খুঁজে পাওয়া যায়নি।  

চাঁপাইনবাবগঞ্জ উপবিভাগিয় পোস্ট অফিসের পরিদর্শক মজিবুর রহমান এই ঘটনায় রোববার রাতে তানোর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। 

এদিকে, এ ঘটনায় তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজ কেন্দ্রের সচিব ও কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ জসিম উদ্দিন উপজেলা পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিল্লাল হোসেনসহ সংশ্লিষ্ট দপ্তরে অবগত করেন। এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষের কোনো ধরনের গাফিলতি নেই বলেও দাবি করেন তিনি। 

তবে তানোর পোস্ট অফিসের পোস্ট মাস্টার মুখলেছুর রহমান বলেন, যথাযথ নিয়ম অনুসরণ করে উত্তরপত্রগুলো সিলগালা অবস্থায় চুক্তিবদ্ধ গাড়ি চালকের মাধ্যমে রাজশাহী মেইল প্রসেসিং সেন্টারে পাঠানো হয়। 

পরে রাজশাহী মেইল প্রসেসিং সেন্টার থেকে জানানো হয় একটি উত্তরপত্রের প্যাকেট পাওয়া যায়নি। যার নম্বর: ৩৫৯। এ ঘটনার পরপর তানোর থেকে রাজশাহীগামী সড়কে মাইকিং ও ব্যাপক প্রচারণা চালানো হয়। 

আর রাজশাহী ডেপুটি পোস্টমাস্টার জেনারেল (ডিপিএমজি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, উত্তরপত্রগুলো উদ্ধারে জোরালো কার্যক্রম অব্যাহত রয়েছে। 

অন্যদিকে, তানোর উপজেলা পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিল্লাল হোসেন বলেন, পোস্ট অফিস তাঁদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেছি। 

এ নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান বলেন, তিনি বিষয়টি এখনো অবগত নন। তবে পরীক্ষার্থীদের চিন্তার কোনো কারণ নেই বলেও তিনি জানান।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0060338973999023