ডেন্টাল ভর্তি পরীক্ষার হলে যায়নি ১৩ হাজার ৮৯৫ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক |

২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত দেশের ৮টি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই ভর্তি পরীক্ষায় ৫৩ হাজার ৪ জন শিক্ষার্থী প্রাথমিকভাবে আবেদন করলেও ১৩ হাজার ৮৯৫ পরীক্ষার্থী হলে যায়নি। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রে মোট আবেদনকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিলেন ৫ হাজার ৪২৭ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৪৮৬ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৯৪১ জন।

রাজশাহী মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৮ হাজার ১৬ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৬ হাজার ১৮৬ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ১ হাজার ৮৩০ জন। 

বরিশালের শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ২ হাজার ৩২৭ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ১ হাজার ৭১৩ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৬১৪ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার ২০০ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৫ হাজার ৩৭৪ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ১ হাজার ৮২৬ জন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৪ হাজার ১৭৯ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৩ হাজার ৪৩২ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৭৪৭ জন।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ১২ হাজার জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৮ হাজার ৫৩৪ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৩ হাজার ৪৬৬ জন।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৬ হাজার ৮৫৫ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৮২১ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ২ হাজার ৩৪ জন।

ঢাকা মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৫৬৩ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ২ হাজার ৪৩৭ জন।

এবারের ডেন্টালের ভর্তি পরীক্ষার ৫৩ হাজার ৪ জন শিক্ষার্থী আবেদন করলেও পরীক্ষার হলে উপস্থিত ছিলেন ৩৯ হাজার ১০৯ জন। আর অনুপস্থিতের সংখ্যা ১৩ হাজার ৮৯৫ জন।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0047831535339355