ঢাকা কলেজে কমিটি দেওয়া খুবই চ্যালেঞ্জিং: জয়

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

ঢাকা কলেজে ছাত্রলীগের কমিটি দেওয়া খুবই চ্যালেঞ্জিং বলে মন্তব্য করেছেন সংগঠনের কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়।

সোমবার সকালে রাজধানীর দোয়েল চত্বরে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৯তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে রোববার রাত সাড়ে ১০টার দিকে কমিটির দাবিতে নিউমার্কেট এলাকায় জয়ের গাড়ি অবরুদ্ধ করেন ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের বিক্ষুব্ধ একদল নেতা-কর্মী।

পরে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকের গাড়ি আটকান তারা। এ সময় তারা বাঁশ ফেলে প্রায় দেড় ঘণ্টা সাইন্সল্যাব মোড় অবরোধ করে রাখেন।

এরপর পদপ্রার্থী নেতারা জানান, দায়িত্বপ্রাপ্ত নেতারা তাদের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলে ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটির বিষয়ে সিদ্ধান্ত দেবেন। সোমবারের মধ্যে তারা কমিটি পাবেন। এরপর তারা অবরোধ তুলে নেন।

তবে অবরুদ্ধের কোনো ঘটনা ঘটেনি জানিয়ে জয় বলেন, ঢাকা কলেজ দীর্ঘদিন ধরে আমাদের সঙ্গে সম্পৃক্ত। তারা কর্মসূচির বিষয়ে আমাদের সঙ্গে আলোচনা করেছে, আমরা তাদের সঙ্গে আলোচনা করেছি। এটা নিয়মিত আলোচনা। এখানে অবরুদ্ধের সুযোগ নেই।

ছাত্রলীগ সভাপতি বলেন, ঢাকা কলেজে দীর্ঘদিন কমিটি না হওয়ায় অনেক নেতাকর্মী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তাদের মধ্য থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক বাছাই করা আমাদের জন্য খুবই চ্যালেঞ্জিং। তারপরও আমাদের একটি খসড়া তৈরি করা আছে। এরপর আমাদের আরও কিছু কাজ আছে। আমরা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।

তিনি আরও বলেন, আমরা চেষ্টা করছি সম্মেলন কীভাবে সফল করা যায়। আমরা কমিটি দিয়ে দেওয়ার চেষ্টা করব। আমরা এখনও আশাবাদী।   

এদিকে আশ্বাসের পর এখনো কমিটি না পাওয়ায় আশাহত ও হতাশ ঢাকা কলেজ ছাত্রলীগের পদপ্রত্যাশীরা। সোমবার রাতে সমকালের সঙ্গে আলাপকালে একাধিক পদপ্রত্যাশী জানান, রোববার রাতে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগ নেতারা সোমবারের মধ্যে কমিটি দেওয়ার আশ্বাস দেন। তবে দিনভর অপেক্ষা করেও কমিটি না পেয়ে তারা বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থিত দলীয় কার্যালয়ে গিয়ে নেতাদের সঙ্গে দেখা করার চেষ্টা করেন। তবে শেষ পর্যন্ত কমিটি পাননি তারা।

ফিরোজ আহমেদ নামে ঢাকা কলেজ ছাত্রলীগের এক পদপ্রত্যাশী নেতা বলেন, নেতারা আমাদের আশ্বাস দিয়েছিলেন। আমরা অপেক্ষায় ছিলাম আজ (সোমবার) কমিটি পাব। কিন্তু কমিটি না পেয়ে আমরা পার্টি অফিসেও গিয়েছি। দীর্ঘদিন ধরে আমরা কমিটির অপেক্ষায় আছি। এখনও কমিটি না হওয়ায় আমরা হতাশ।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৭ নভেম্বর সর্বশেষ তিন মাসের জন্য ঢাকা কলেজ ছাত্রলীগের আহবায়ক কমিটি দেওয়া হয়। এরপর গত ৬ বছর ধরে কমিটির অপেক্ষায় প্রহর গুণছেন তারা। এর মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের কয়েকটি কমিটি এলেও ঢাকা কলেজের কমিটি আলোর মুখ দেখেনি।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0024991035461426