ঢাকা কলেজে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক |

জ্বালানি সাশ্রয়ে সরকারের নির্দেশনা অনুযায়ী ঢাকা কলেজের শ্রেণি কক্ষে, ছাত্রাবাসে, অফিসে, উপাসনালয়ে বিদ্যুৎ ব্যবহারে কৃচ্ছতা সাধনের নির্দেশনা দেওয়া হয়েছে। বুধবার (২৬ জুলাই) রাতে ঢাকা কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয় সংক্রান্ত চিঠির পরিপ্রেক্ষিতে কলেজে অফিস ও ক্লাস চলাকালীন সময়ে বিদ্যুৎ ব্যবহারের সাশ্রয়ী হওয়ার নির্দেশনা দেওয়া হলো। সে মোতাবেক ঢাকা কলেজের শিক্ষক লাউঞ্জ, বিভাগসমূহ ও বাসস্থানে এসি ২৬ ডিগ্রি তাপমাত্রায় রাখতে হবে ও অপ্রয়োজনে এসির ব্যবহার পরিহার করতে হবে।

একইসাথে শ্রেণি কক্ষ, সেমিনার কক্ষ, বিভাগীয় ও কম্পিউটার ল্যাব, কলেজ অফিস, বিভাগীয় অফিস কক্ষ, ছাত্রাবাসের ডাইনিং ও রান্নাঘর, বিভিন্ন কক্ষ, কলেজ ক্যান্টিন, জিমন্যাশিয়াম, উপাসনালয়, শিক্ষক কোয়ার্টার এবং কর্মচারীদের বাসায় বিদ্যুৎ ও জ্বালানির ক্ষেত্রে সাশ্রয়ী হওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

বিষয়টি অতীব জরুরি উল্লেখ করে বিভাগীয় প্রধান, শিক্ষক, ছাত্রাবাস তত্ত্বাবধায়ক, শিক্ষার্থী ও কর্মচারীসহ সবাইকে মেনে চলতে ও অপরকে উৎসাহিত করতেও বলা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0047991275787354