ঢাবিতে তারুণ্যের ভোট-ভাবনা নিয়ে মতবিনিময়

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘সহিংসতা বিরোধী তারুণ্য : অধিকার, উন্নয়ন ও ভোট ভাবনা’ নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবনের মুজাফফর আহমদ চৌধুরী অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট এসোসিয়েশন অব সুন্দরগঞ্জের (ডুসাস) আয়োজনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আনন্দ শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক আফরুজা বারী। 

প্রধান অতিথির বক্তব্যে আফুরুজা বারী বলেন, আমাদের সুন্দরগঞ্জের মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে জনপ্রতিনিধি না হয়েও ইতোমধ্যে ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন শিক্ষা, রাস্তাঘাট, কমিউনিটি ক্লিনিক, মসজিদ, মন্দির, মাদরাসা, ঈদগাহ মাঠ চরাঞ্চলে কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ঘোড়া বিতরণ, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য বিনামূল্যে টিউবওয়েল বিতরণ, বিনামুল্যে চক্ষু সেবা দিতে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন, কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণপ্রাপ্ত নারীদেরকে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ ও শারিরীক প্রতিবন্ধিদের চলাফেরায় হুইলচেয়ার বিতরণসহ এলাকার বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে নিজস্ব তহবিল থেকে অনুদান দিয়েছি যা বর্তমানেও চলছে।

তিনি বলেন, ঈদের সময় ঢাকা শহরে যতো শিক্ষার্থী আছে তাদের বাড়ি যাওয়ার জন্যে আমি একটি জাহাজের ব্যবস্থা করবো। আমার শিল্প কারখানায় আমি অর্ধশিক্ষিতদের চাকরির ব্যবস্থা করবো। শিক্ষিতদের জন্যেও ব্যবস্থা থাকবে। সুন্দরগঞ্জে আইটি সেন্টার তৈরির জন্যে কাজ করতে হবে। মহিলারা ঘরে ঘরে কুটির শিল্প স্থাপন করতে হবে। আমি সংসদ সদস্য নির্বাচিত হলে, সবার জন্যে ওয়েলফেয়ার ফাউন্ডেশন করবো। সুন্দরগঞ্জের মতো এতো সম্পদ উত্তরাঞ্চলের আর কোথাও নেই। আমাদের দুটি বড় চরাঞ্চল আছে। এসব এলাকায় কাজ করে পর্যটন শিল্পের বড় উন্নয়ন ঘটানো সম্ভব। এইসব কাজ তোমাদেরই করতে হবে। সবাই মিলে কাজ করে সুন্দরগঞ্জকে এগিয়ে নিয়ে যেতে হবে।

ডুসাসের সভাপতি সাগর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, স্বেচ্ছাসেবক লীগের সুন্দরগঞ্জ উপজেলা শাখার সহসভাপতি আবু তাহের মিয়া, ঢাবির গণিত বিভাগের শিক্ষক জসিম উদ্দিন, ডুসাসের প্রতিষ্ঠাতা সভাপতি মেহেদী হাসান সুমন, ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি হাসানুর রহমান হাসুসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় বক্তারা সুন্দরগঞ্জের উন্নয়নে তরুণ সমাজের করণীয়, চিন্তাগত উৎকর্ষ সাধন, অধিকার আদায়ে সচেতনতা সমন্ধে আলোচনা করা হয়। এতে সুন্দরগঞ্জ থেকে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, অধিভুক্ত সরকারি সাত কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। অনুষ্ঠানের শেষে শিক্ষার্থীদের এককালীন বৃত্তি দেয়া হয়।


পাঠকের মন্তব্য দেখুন
পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতার দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতার দাবি শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে ‘রাজাকার’ স্লোগানের ব্যাখ্যা দিলেন উপদেষ্টা নাহিদ - dainik shiksha ‘রাজাকার’ স্লোগানের ব্যাখ্যা দিলেন উপদেষ্টা নাহিদ উচ্চশিক্ষায় ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ - dainik shiksha উচ্চশিক্ষায় ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ ভিকারুননিসার সেই ফৌজিয়া এবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান হওয়ার দৌড়ে - dainik shiksha ভিকারুননিসার সেই ফৌজিয়া এবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান হওয়ার দৌড়ে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027439594268799