ঢাবির বিজ্ঞান ইউনিটে ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি ২০২২-২০২৩ ভর্তিচ্ছু প্রার্থীদের সময়সূচি প্রকাশ হয়েছে। এতে মেধাক্রম ১ থেকে ৪ হাজার পর্যন্ত সাক্ষাৎকারে জন্য ডাকা হয়েছে।

বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর ও ঢাবির আর্থ অ্র্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিচ্ছু প্রার্থীদের সাক্ষাৎকার মেধাক্রম ও সময়সূচি অনুযায়ী আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ (উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র CARS ভবনের নিচ তলায়) নির্ধারিত সময়ে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে। 

আগামী শুক্রবার (২১ জুলাই) সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত মেধাক্রম ১ থেকে ৫০০, সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত মেধাক্রম ৫০১ থেকে ১ হাজার পর্যন্ত, ১২টা থেকে দেড়টা পর্যন্ত ১০০১ থেকে ১৫০০ পর্যন্ত এবং দুপুর ২টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত ১ হাজার ৫০১ থেকে মেধাক্রম ২ হাজার পর্যন্ত ডাকা হয়েছে।

অন্যদিকে, আগামী শনিবার (২২ জুলাই) সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত মেধাক্রম ২০০১ থেকে ২ হাজার ৫ শত, সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত মেধাক্রম ২ হাজার ৫০১ থেকে ৩ হাজার পর্যন্ত, ১২টা থেকে দেড়টা পর্যন্ত ৩০০১ থেকে ৩ হাজার ৫০০ পর্যন্ত এবং দুপুর আড়াইটা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত মেধাক্রম ৩ হাজার ৫০১ থেকে ৪ হাজার পর্যন্ত ডাকা হয়েছে।

সাক্ষাৎকারের সময় প্রার্থীদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র. এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট, ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম (SIF) শিক্ষার্থীর স্বাক্ষর সহ মোবাইল এবং বিষয়সমূহের পছন্দক্রম ফরম (Choice Form) শিক্ষার্থীর স্বাক্ষরসহ এর কপি এবং আগাম ১০০ টাকা বা ৫০০ টাকা পরিশোধের রশিদ শিক্ষার্থীর স্বাক্ষরসহ আনতে হবে। 

সাক্ষাৎকারের সময় প্রার্থীদের মূল গ্রেডশিটসমূহ জমা রাখা হবে। পূর্বে বিজ্ঞান ইউনিট অফিসে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট (মুক্তিযোদ্ধা, উপজাতি, দলিত ও হরিজন, ওয়ার্ড, প্রতিবন্ধি) জমা দিয়ে থাকলে পুনরায় ইউনিট অফিসে সাক্ষাৎকারে আসার প্রয়োজন নেই। মূল গ্রেডশিটসমূহ জমা দেয়ার পূর্বে প্রার্থীদের পরবর্তীকালে ভর্তির জন্য প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে।

এর আগে গত ১৩ জুলাই চলতি শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির সকল ইউনিটের সমন্বিত প্রথম ধাপের বিষয় মনোনয়ন প্রকাশিত হয়।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষক নিয়োগ গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ - dainik shiksha শিক্ষক নিয়োগ গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ মূল্যায়নের প্রশ্নপত্র ছড়ালে ব্যবস্থা - dainik shiksha মূল্যায়নের প্রশ্নপত্র ছড়ালে ব্যবস্থা কোটা নিয়ে এতো কীসের আন্দোলন: প্রধান বিচারপতি - dainik shiksha কোটা নিয়ে এতো কীসের আন্দোলন: প্রধান বিচারপতি কোটা আন্দোলন: বিশ্ববিদ্যালয়-কলেজে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক - dainik shiksha কোটা আন্দোলন: বিশ্ববিদ্যালয়-কলেজে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক সর্বজনীন পেনশন বাতিল দাবিতে শিক্ষকদের চতুর্থ দিনের কর্মবিরতি চলছে - dainik shiksha সর্বজনীন পেনশন বাতিল দাবিতে শিক্ষকদের চতুর্থ দিনের কর্মবিরতি চলছে সিলেটের ৮৭ শিক্ষাপ্রতিষ্ঠানে ষাণ্মাসিক মূল্যায়ন স্থগিত - dainik shiksha সিলেটের ৮৭ শিক্ষাপ্রতিষ্ঠানে ষাণ্মাসিক মূল্যায়ন স্থগিত কোটা আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা - dainik shiksha কোটা আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা এইচএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় অনুপস্থিত সাড়ে ১২ হাজার, বহিষ্কার ৪৩ - dainik shiksha এইচএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় অনুপস্থিত সাড়ে ১২ হাজার, বহিষ্কার ৪৩ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0024869441986084