ঢাবির রোকেয়া বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন এফ রহমান হল

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পঞ্চম রোকেয়া বিতর্ক উৎসবে স্যার এ এফ রহমান হল বিতর্ক ক্লাব চ্যাম্পিয়ন হয়েছেন। এছাড়া রানার-আপ হয়েছেন বিজয় একাত্তর হল বিতর্ক ক্লাব এবং এতে শ্রেষ্ঠ বক্তা হয়েছেন স্যার এ এফ রহমান হলের অর্থনীতি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মবিন মজুমদার।

গতকাল শনিবার সন্ধ্যায় রোকেয়া হল বিতর্ক ক্লাবের উদ্যোগে আয়োজিত হল মিলনায়তনে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিতর্কে অংশগ্রহণকারী সব দলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, বিতর্ক চর্চার মাধ্যমে সমাজে বিভিন্ন অপসংস্কৃতির পরিসমাপ্তি এবং নৈতিকতার বিকাশ ঘটাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে নীতিনির্ধারণী ও সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় নারীদের অংশগ্রহণ এবং নারী উন্নয়নে বাংলাদেশের অবস্থান এখন অনেক উপরে। প্রধানমন্ত্রীসহ এই বিশ্ববিদ্যালয়ের গর্বিত নারী শিক্ষার্থীদের আদর্শে অনুপ্রাণিত হয়ে নারীসমাজ আরো এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় উপাচার্য শিক্ষার্থীদের মানবিক, দক্ষ ও স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের গড়ে তোলার ক্ষেত্রে সহশিক্ষা কার্যক্রম অনুশীলনের ওপর গুরুত্বারোপ করে আরো বলেন, এক্ষেত্রে গুণগতমান বজায় রেখে প্রতিটি কাজ করতে হবে। পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমকে আরো বেগবান করতে উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

রোকেয়া হল বিতর্ক ক্লাবের সভাপতি অর্পিতা গোলদারের সভাপতিত্বে ও হল ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক আরজু আফরিন ক্যাথির সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম অহিদুজ্জামান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশনের কমিশনার ড. রুমানা ইসলাম, হল ডিবেটিং ক্লাবের মডারেটর সামশাদ নওরীন এবং ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি মো. মাহবুবুর রহমান মাসুম ও সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এবারের ৫ম রোকেয়া বিতর্ক উৎসবে উৎসবে দেশের ৩২টি বিশ্ববিদ্যালয়ের বিতর্ক ক্লাব অংশ নেয়।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0025649070739746