তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টশন কাল, সোমবার ক্লাস শুরু

আমাদের বার্তা প্রতিবেদক |

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম ২৭ অক্টোবর

প্রকৌশল গুচ্ছের মাধ্যমে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হবে আগামীকাল রোববার (২৭ অক্টোবর)। পরদিন সোমবার থেকে ক্লাস শুরু হবে।

শনিবার (২৬ অক্টোবর) প্রকৌশল গুচ্ছের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) স্নাতক পর্যায়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম ২৭ অক্টোবর স্ব স্ব বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। ২৮ অক্টোবর থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে।

এদিকে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রকৌশল গুচ্ছের মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ‘ভর্তি বাতিল’ কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এ প্রক্রিয়া বন্ধ থাকবে।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় ভর্তি কমিটির (সিএসি) ৩৬তম (জরুরি) সভার সিদ্ধান্ত মোতাবেক রুয়েট, চুয়েট ও কুয়েটের স্নাতক পর্যায়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ভর্তি বাতিল প্রক্রিয়া বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হলো। ৩১ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি বাতিল বন্ধ থাকবে।

প্রসঙ্গত, গত ৩ মার্চ প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গুচ্ছভুক্ত তিন বিশ্ববিদ্যালয় হলো- রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট)।


পাঠকের মন্তব্য দেখুন
জাতীয় শিক্ষা সপ্তাহের ক্রেস্টে শেখ হাসিনার নাম - dainik shiksha জাতীয় শিক্ষা সপ্তাহের ক্রেস্টে শেখ হাসিনার নাম পাঁচ মাস কর্মস্থলে না থেকেও পদোন্নতি পেলেন শিক্ষক - dainik shiksha পাঁচ মাস কর্মস্থলে না থেকেও পদোন্নতি পেলেন শিক্ষক সেমিস্টার পদ্ধতি নিয়ে জটিলতায় রাবি - dainik shiksha সেমিস্টার পদ্ধতি নিয়ে জটিলতায় রাবি ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থীদের প্রচারণার চালানোর নির্দেশনা - dainik shiksha ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থীদের প্রচারণার চালানোর নির্দেশনা ভর্তি পরীক্ষার হলে মেয়ে, অপেক্ষারত মা ঢলে পড়লেন মৃত্যুর কোলে - dainik shiksha ভর্তি পরীক্ষার হলে মেয়ে, অপেক্ষারত মা ঢলে পড়লেন মৃত্যুর কোলে শিক্ষক নিবন্ধনের প্রথম ধাপের মৌখিক পরীক্ষা যাদের - dainik shiksha শিক্ষক নিবন্ধনের প্রথম ধাপের মৌখিক পরীক্ষা যাদের কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ৩০ অক্টোবর - dainik shiksha কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ৩০ অক্টোবর স্কুল-মাদরাসার জাতীয় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু - dainik shiksha স্কুল-মাদরাসার জাতীয় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু please click here to view dainikshiksha website Execution time: 0.0024979114532471